ঢাকা বৃহস্পতিবার
০২ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

ব্রাজিলে যাচ্ছেন না কার্লো আনচেলত্তি, রিয়ালের সঙ্গে চুক্তি নবায়ন


খেলা ডেস্ক
105

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২৩ | ০৩:১২:২৭ পিএম
ব্রাজিলে যাচ্ছেন না কার্লো আনচেলত্তি, রিয়ালের সঙ্গে চুক্তি নবায়ন ফাইল-ফটো



কার্লো আনচেলত্তি ভবিষ্যৎ কী? অনেক দিন ধরেই এমন প্রশ্ন শুনতে হচ্ছিল রিয়াল মাদ্রিদের এই ইতালিয়ান কোচকে। কারণ ২০২৪ সালের জুনে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ ছিল ইতালিয়ান এই কোচের। এরপর রিয়ালেই থাকবেন নাকি নতুন ঠিকানা খুঁজে নিবেন তা নিয়ে চলছিল জল্পনা-কল্পনা। তবে সেসব নিয়ে আপাতত আর ভাবতে হচ্ছে না তাকে।

কেননা কার্লো আনচেলত্তি সঙ্গে আরো এক বছর চুক্তি বাড়িয়েছে স্প্যানিশ ক্লাবটি। চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড শিরোপাজয়ী ক্লাবটি শুক্রবার বিবৃতি দিয়ে জানিয়েছে, ২০২৬ সালের ৩০ জুন পর্যন্ত রিয়ালেই থাকছেন এই কোচ। আজ এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

২০২২ সালে কাতার বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর চাকরি হারান তিতে। এরপর থেকেই স্থায়ী কোচ নিয়োগ দেয়নি ব্রাজিল। অপেক্ষাটা যে কার্লো আনচেলত্তির জন্য ছিলো তা ব্রাজিল ফুটবল কনফেডারেশনের ওই সময়ের সভাপতি এদনালদো রদ্রিগেস স্পষ্ট করে বলেছেনও একাধিকবার।

ধীরে ধীরে সেই গুঞ্জন নতুন নতুন মাত্রা পেতে শুরু করে। গত জুনে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের ওই সময়ের সভাপতি এদনালদো রদ্রিগেস সরাসরি বলেন, কার্লো আনচেলত্তিকে পেতে তারা চেষ্টা চালিয়ে যাবে।

কার্লো আনচেলত্তিকে পাওয়ার আশায় ফ্লুমিনেন্স কোচ ফার্নান্দো দিনিজকে দিয়ে অন্তর্বর্তী কাজ চালানো চলছিলো। এবার সিবিএফকে স্থায়ী কোচের চিন্তা করতেই হবে।
প্রথম মেয়াদে ২০১৩-২০১৫ পর্যন্ত সময়ে রিয়ালের ডাগ-আউটে ছিলেন তিনি। তার হাত ধরেই ২০১৪ সালে চ্যাম্পিয়ন্স লিগে দশম শিরোপা জেতে মাদ্রিদের ক্লাবটি। ওই বছরে কোপা দেল রে, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ ট্রফিও ঘরে তোলে দলটি।

পরের মৌসুমে অবশ্য সময়টা খুব খারাপ কাটে রিয়ালের। ফলে ২০১৪-১৫ মৌসুমের শেষ দিকে রিয়ালে চাকরি হারান আনচেলত্তি।

এরপর ২০২১ সালে আবার বের্নাবেউয়ে ফেরেন তিনি। সেই থেকে এখন পর্যন্ত সময়টা বেশ কাটছে তার ও তার দলের। দ্বিতীয় মেয়াদে ফিরে প্রথম মৌসুমেই দলকে লা লীগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতান আনচেলত্তি। ৬৪ বছর বয়সী এই কোচের হাত ধরে ২০২২ সালে উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জেতে দলটি

চলতি মৌসুমে এখনও সব শিরোপা লড়াইয়ে আছে রিয়াল। লা লীগায় ১৮ রাউন্ড শেষে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে সব ম্যাচ জিতে উঠেছে নকআউট পর্বে।


আরও পড়ুন: