ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
৩০ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর জনসভা, স্লোগানে স্লোগানে মুখর ফরিদপুর


ডেস্ক রিপোর্ট
134

প্রকাশিত: ০২ জানুয়ারী ২০২৪ | ০৫:০১:০৭ পিএম
প্রধানমন্ত্রীর জনসভা, স্লোগানে স্লোগানে মুখর ফরিদপুর ফাইল-ফটো



মিছিল আর স্লোগানে মুখরিত ফরিদপুরে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী জন-সভাস্থল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীর নির্বাচনী জন-সভাস্থল ফরিদপুরের রাজেন্দ্র কলেজ মাঠে জড়ো হতে শুরু করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। প্রধানমন্ত্রীকে একনজর দেখতে জেলার বিভিন্ন এলাকা থেকে জনসভা মাঠে আসছেন নেতাকর্মীরা। 

মঙ্গলবার বেলা ৩টায় ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জন-সভাস্থলে নৌকার আদলে তৈরি করা হয়েছে মঞ্চ। যেখানে থাকবেন জেলার চারটি সংসদীয় আসনের আওয়ামী লীগের দলীয় প্রার্থীরা।

প্রধানমন্ত্রীকে দেখতে ও তার কথা শুনতে সকাল থেকে জেলার বিভিন্ন এলাকা থেকে জনসভা মাঠে আসতে শুরু করে সবাই। ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের জনসভায় ফরিদপুর আসছেন। প্রায় লাখো মানুষের সমাগম হবে এ জনসভায়।

“এর মধ্যে জনসভাকে সফল করতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দলীয় নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষের মাঝে এনিয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে।”

সিলেট, রংপুর, বরিশাল, গোপালগঞ্জ ও ঢাকার পর ফরিদপুরের এই নির্বাচনী সমাবেশকে সফল করতে ও প্রধানমন্ত্রীকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে জেলার নেতৃবৃন্দ ।

এছাড়াও জনসভা মাঠকে বিভিন্ন স্তরে ভাগ করে আসন বিন্যাস করা হয়েছে। রাজেন্দ্র কলেজের শহর শাখার মাঠের চারিপাশে ৪টি ফটকের মধ্যে বাঁশের গেটের ভিতর দিয়ে নিরাপত্তার সাথে জনসভায় প্রবেশ করতে হবে জনসাধারণদের কে।

মঙ্গলবার সকাল থেকে জেলায় প্রচণ্ড কুয়াশা আচ্ছন্ন ছিল। সকাল ৭টা থেকে বিপুল সংখ্যক পুলিশ, আনসার, সেনা ও র‌্যাব সদস্যসহ গোয়েন্দা বাহিনীর নিরাপত্তা সদস্যরা প্রধানমন্ত্রীর জনসভা-মঞ্চসহ আশপাশে অবস্থান করতে শুরু করে।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. আবদুল্লাহ বিন কালাম বলেন, প্রধানমন্ত্রীর আগমন নিরাপদ ও নির্বিঘ্ন করতে শহরে নিরাপত্তা বাড়ানো হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা বাহিনীর সদস্যদের সঙ্গে সমন্বয় করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী ঢাকা থেকে ফরিদপুরের উদ্দেশে সড়ক পথে রওনা দেবেন। দুপুর দেড়টার দিকে তিনি ফরিদপুর সার্কিট হাউসে পৌঁছাবেন। বিকেল ৩টার দিকে তিনি সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে সভাস্থলে আসবেন। জনসভা শেষ করে সড়ক পথে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।


আরও পড়ুন:

বিষয়: