ঢাকা বৃহস্পতিবার
০২ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

হতাশার বছরে দামও কমেছে নেইমারের


খেলা ডেস্ক
122

প্রকাশিত: ০২ জানুয়ারী ২০২৪ | ০৬:০১:০৭ পিএম
হতাশার বছরে দামও কমেছে নেইমারের ফাইল-ফটো



২০২৪ সালের প্রথম দিন থেকে শুরু হয়েছে শীতকালীন দলবদল। এখন সবার চোখ দলবদলের বাজারের দিকে। বড় তারকারা কে কোথায় যাচ্ছেন, কার দাম কত বাড়ল বা কমল, সেদিকেই এখন সবার চোখ। তবে এবারের দাম কমার তালিকাটা নিশ্চিতভাবে হতাশ করবে নেইমারের ভক্তদের। দলবদলে দাম কমার শীর্ষ দশে যে এই ব্রাজিলিয়ান তারকাও জায়গা পেয়েছেন।

এমনকি ট্রান্সফার মার্কেটের দেওয়া এই তালিকায় সবার ওপরে থাকা নামটিও একজন ব্রাজিলিয়ানের। ম্যানচেস্টার ইউনাইটেডের উইঙ্গার এন্টোনি আছেন সবার ওপরে। এ তালিকায় অন্যদের মধ্যে আছেন সাদিও মানে, জ্যাডন সানচো, ম্যাসন মাউন্ট এবং জোয়াও কানসেলোও। ২০২৩ সাল নেইমারের জন্য ছিল ভুলে যাওয়ার মতো।

বার বার ইনজুরিতে পড়ায় ২০২৩ সালটা নেইমারের জন্য ছিল যন্ত্রণার। পিএসজি ছেড়ে ১০ কোটি ইউরোতে নেইমার যান আল হিলালে। সেখানে খেলেছেন মাত্র পাঁচ ম্যাচ। অক্টোবরে ব্রাজিলের হয়ে খেলার সময় আবার চোটে পড়েন। আগামী কোপা আমেরিকায়ও খেলা হবে না তার। নেইমারের দামেও বড় ধরনের পতন ঘটেছে। নেইমারের দাম কমেছে ৩ কোটি ইউরো। ট্রান্সফার মার্কেটের হিসাবে এখন নেইমারের দাম ৪ কোটি ৫০ লাখ ইউরো। দাম কমার তালিকায় নেইমার ৮ নম্বরে।
আয়াক্স থেকে এন্টোনিকে ম্যানচেস্টার ইউনাইটেড কেনে ৯ কোটি ৫০ লাখ ইউরোতে। কিন্তু দলের প্রত্যাশা পূরণ করতে পারেননি। চলতি মৌসুমে ২১ ম্যাচে তার কোনো গোল নেই। যার প্রভাবে তার বর্তমান দাম ৩ কোটি ৫০ লাখ ইউরো।

এন্টোনির পর তালিকার দুইয়ে আছেন সাদিও মানে। লিভারপুলের হয়ে দারুণ সময় পার করে নতুন চ্যালেঞ্জ নিতে বায়ার্ন মিউনিখে গিয়েছিলেন মানে। কিন্তু বায়ার্নে পুরোপুরি ব্যর্থ হন এই ফরোয়ার্ড। এক মৌসুম পর পাড়ি জমান সৌদি ক্লাব আল নাসরে। এ মৌসুমে ২৬ ম্যাচে ১২ গোল ৬টিতে সহায়তা করেছেন মানে। এরপরও অবশ্য গত বছর দাম কমায় দুইয়ে ছিলেন মানে। এন্টোনির সমান চার কোটি ইউরো দাম কমার পর তার মূল্য এখন দুই কোটি ইউরো। এরপর তিনে আছেন আরেক ইউনাইটেড তারকা সানচো। ইউনাইটেডে ব্রাত্য হয়ে পড়া সানচোর দাম কমেছে ৩ কোটি ৫০ লাখ ইউরো। তার বর্তমান মূল্য ২ কোটি ৫০ লাখ। এ ছাড়া অন্যদের মধ্যে ইউনাইটেডের ম্যাসন মাউন্টের দাম ৩ কোটি ইউরো কমে এখন ৪ কোটি ৫০ লাখ। আর বার্সা তারকা কানসেলোর দাম ৩ কোটি ইউরো কমে এখন ৪ কোটি ইউরো।


আরও পড়ুন: