ঢাকা শনিবার
০৪ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

ব্রাজিলকে শুধুমাত্র ধন্যবাদ জানালেন আনচেলত্তি


খেলা ডেস্ক
115

প্রকাশিত: ০৪ জানুয়ারী ২০২৪ | ১০:০১:০৭ এএম
ব্রাজিলকে শুধুমাত্র ধন্যবাদ জানালেন আনচেলত্তি ফাইল-ফটো



রিয়াল মাদ্রিদের সাথে নতুন চুক্তি সেরেছেন কার্লো আনচেলত্তি। কিন্তু এরপর অন্য কোনো ঠিকানায়, নতুন চ্যালেঞ্জ নিতে যাবেন কী? এ প্রশ্নের উত্তর আপাতত সময়ের হাতে তোলা থাকছে, তবে এই ইতালিয়ান কোচ ভবিষ্যৎ ভাবনা জানিয়ে দিলেন আগেভাগেই। নতুন চুক্তির মেয়াদ পেরিয়ে আরও অনেক দিন সান্তিয়াগো বের্নাবেউয়ে থেকে যেতে চান তিনি। 

রিয়ালের সঙ্গে আনচেলত্তির চুক্তির মেয়াদ ছিল ২০২৪ সালের জুন পর্যন্ত। তা শেষ হওয়ার ছয় মাস আগেই ২০২৬ সালের জুন পর্যন্ত ইতালিয়ান কোচের সঙ্গে নতুন চুক্তি করেছে চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড শিরোপাজয়ী ক্লাবটি।

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল শেষেই শুরু হবে কোপা আমেরিকা। তার ঠিক আগমুহূর্তে ব্রাজিল দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল কার্লো আনচেলত্তির। ব্রাজিল ভক্তরাও প্রত্যাশায় ছিলেন, ইতালিয়ান ট্যাকটিশিয়ানের ছোঁয়ায় বদলে যাবে সেলেসাওরা। তবে তাদের হতাশ করে আচমকাই রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন ২০২৬ পর্যন্ত।

গত ২৯ ডিসেম্বর আনচেলত্তির সঙ্গে চুক্তি নবায়নের বিষয়টি নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। এরপরেই নিশ্চিত হয় ব্রাজিলের ডাগ-আউটে আসছেন না তিনি।

গত মঙ্গলবার এসব ইস্যুতে মুখ খুলেছেন কার্লো আনচেলত্তি। লস ব্লাঙ্কোসদের হয়ে নিজের অবস্থান ব্যক্ত করে জানালেন এটাই তার শেষ ঠিকানা, ‘রিয়াল মাদ্রিদই আমার ক্যারিয়ারের শেষ ঠিকানা। আমি কোচিং ছেড়ে দিলেও এখানেই থাকতে পারতাম।’

নতুন বছরে লা লীগার ম্যাচের আগে আনচেলত্তি স্বীকার করেছেন তার সঙ্গে আলাপ চলছিল সিবিএফের। প্রস্তাব দেওয়ায় ব্রাজিলকে ধন্যবাদ জানিয়ে আনচেলত্তি বলেন, 'সবাই জানেন ব্রাজিলের ফুটবল ফেডারেশনের সভাপতির সঙ্গে আমার যোগাযোগ হচ্ছিলো। আমার প্রতি আকর্ষণ ও আগ্রহ দেখানোয় আমি তাকে ধন্যবাদ জানাতে চাই।'

ব্রাজিলের সঙ্গে চুক্তির বিষয়ে গর্ব করলেও রিয়ালকে নিজের প্রথম পছন্দ বলতেও দ্বিধা করেননি এই ইতালিয়ান, ব্রাজিলের সঙ্গে আমার কথা হয়েছিল কিন্তু আমার প্রথম পছন্দ রিয়াল মাদ্রিদ। সেটি সবসময়ের জন্যই। তবে ব্রাজিলের সঙ্গে আমার কথা হওয়ার বিষয়ে আমি গর্বিত।

আনচেলত্তি বলেছেন, ‘এডনাল্ডো এই মুহূর্তে প্রেসিডেন্ট না। সবকিছু আমি যেভাবে চেয়েছিলাম সেভাবেই হয়েছে। কারণ আমি মাদ্রিদেও থাকতে সক্ষম। ব্রাজিলের কোচ হওয়ার কথা ভাবাটা রোমাঞ্চকর ছিল, কিন্তু আমি জানি না তারা ২০২৬ সালে আমাকে চাইবে কিনা।’

ফলে ২০২৪ কোপা আমেরিকা কিংবা ২০২৬ বিশ্বকাপে আনচেলত্তিকে নিজেদের ডেরায় পাওয়ার স্বপ্ন, স্বপ্নই রয়ে গেল ব্রাজিলের। অবশ্য আনচেলত্তির মতো সফল কোচকে রিয়াল যে সহজে যেতে দেবে না সেটা আগে থেকেই ছিল অনুমেয়ই ছিল।

তার অধীনে শেষ পাঁচ মৌসুমে ১০ ট্রফি জিতেছে রিয়াল। আছে চ্যাম্পিয়নস ট্রফিও। চলতি মৌসুমেও তার অধীনে লা লীগার পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে লস ব্লাঙ্কোজরা। পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগেও গ্রুপ পর্বে ছয় ম্যাচের সবগুলো জিতে শেষ ষোলো নিশ্চিত করেছে রিয়াল।


আরও পড়ুন: