ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
৩০ এপ্রিল ২০২৪

স্বতন্ত্র মাহিয়া মাহির পরাজয়, নির্বাচন বর্জন ডলি সায়ন্তনীর


ডেস্ক রিপোর্ট
132

প্রকাশিত: ০৮ জানুয়ারী ২০২৪ | ০৪:০১:১৫ পিএম
স্বতন্ত্র মাহিয়া মাহির পরাজয়, নির্বাচন বর্জন ডলি সায়ন্তনীর ফাইল-ফটো



রাজশাহী-১ আসন থেকে চিত্রনায়িকা মাহিয়া মাহি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীক নিয়ে নির্বাচন করেন। তবে ভোটে পরাজিত হয়েছেন তিনি।

শুরুতে আওয়ামী লীগের হয়ে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মাহি। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঘোষিত মনোনয়ন তালিকায় নাম না থাকায় পরে রাজশাহী–১ আসনে মাহি স্বতন্ত্র থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এই আসনে ভোটারসংখ্যা ৪ লাখ ৪০ হাজার ২১৮ জন। ১৫৮টি কেন্দ্রের ফলাফল গণনা শেষে দেখা গেছে, মাহিয়া মাহি এই আসন থেকে মোট ভোটের মধ্যে মাত্র ৯,০০৯ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। 

তবে নির্বাচনের দিন সাংবাদিকদের মাহি বলেন, 'ফলাফল যা হওয়ার হবে। আমি হারি আর জিতি, ইনশাআল্লাহ কালকে (সোমবার) পুরো এলাকায় একটা শোডাউন দেব। হেরে গেলেও সবাইকে জানান দেব, আমি তাদের সঙ্গে আছি।'

এই আসন থেকে বিজয়ী প্রার্থী আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ওমর ফারুক চৌধুরী পেয়েছেন সর্বোচ্চ ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাঁচি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট।

জনপ্রিয় গায়িকা ডলি সায়ন্তনী পাবনা-২ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তবে অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করেছেন এই জনপ্রিয় কণ্ঠশিল্পী। 

রোববার (৭ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গণে গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি। 

তবে ফলাফলে দেখা যায়, মাত্র ৪ হাজার ৩৮২ ভোট পেয়েছেন তিনি। এই আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের বিজয়ী প্রার্থী ফিরোজ কবির পেয়েছেন ১ লাখ ৬৫ হজার ৮৪২ ভোট।


আরও পড়ুন: