ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
৩০ এপ্রিল ২০২৪

আবারও নড়াইলের ‘ক্যাপ্টেন’ মাশরাফি


ডেস্ক রিপোর্ট
163

প্রকাশিত: ০৮ জানুয়ারী ২০২৪ | ০৪:০১:৫১ পিএম
আবারও নড়াইলের ‘ক্যাপ্টেন’ মাশরাফি ফাইল-ফটো



২০১৮ সালে প্রথমবার জাতীয় সংসদ নির্বাচনে এসেই সফলতা পেয়েছিলেন মাশরাফি। এবার ২০২৪ সালে এসে আবারো নেমেছেন সংসদ নির্বাচনে। এবারো বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন টাইগার ক্রিকেটের সাবেক অধিনায়ক।

রবিবার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট-গ্রহণ হয়। এরপর শুরু হয় গণনা। রাতে ১৪৭টি কেন্দ্রের ভোট গণনা শেষে ফল ঘোষণা করা হয়।
নড়াইল সদর উপজেলার আটটি ইউনিয়ন এবং নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ লোহাগড়া উপজেলার ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত নড়াইল-২ আসন। সেখানে ১৪৭টি কেন্দ্রে ভোট পড়েছে ৫৫ দশমিক ২৩ শতাংশ।

রবিবার (৭ জানুয়ারি) রাতে নড়াইল জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৮৯ হাজার ১০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির শেখ হাফিজুর রহমান হাতুড়ি প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৪১ ভোট। 

মাশরাফি বিন মুর্তজার শক্তিশালী প্রতিদ্বন্দ্বী ছিলোনা। এই কারণে তাদের তেমন প্রচার-প্রচারণাও ছিলো না। মূলত ভোটকেন্দ্রে ভোটার উপস্থিত বাড়াতে প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত বিরতিহীন প্রচার চালিয়েছিলেন মাশরাফি।

নির্বাচনে জয়ের পর মাশরাফি সাংবাদিকদের বলেন, ‘‘আওয়ামী লীগের জেলা ও উপজেলার এবং তৃণমূলের নেতাকর্মীদের অসংখ্য ধন্যবাদ। এক মাস ধরে তারা কঠোর পরিশ্রম করেছেন। লোহাগড়াবাসী সবসময় নৌকা প্রতীককে বিজয়ী করেছেন। এবার নড়াইল সদরের ভোটাররা লোহাগড়ার মতো ভোট দিয়েছেন। এবারও শতভাগ দিয়ে চেষ্টা করব নড়াইলের উন্নয়নের জন্য।’’

এদিকে টানা দ্বিতীয় মেয়াদে নির্বাচনে জয়ের পর ফেসবুকে নড়াইলবাসীকে ধন্যবাদ জানাতে ভোলেননি মাশরাফি। নিজের ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন ‘ধন্যবাদ নড়াইলবাসী।’ সঙ্গে বিজয়সূচক ইমোজিও দিয়েছেন সাবেক টাইগার অধিনায়ক।


আরও পড়ুন: