ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
৩০ এপ্রিল ২০২৪

রাজশাহীতে তীব্র শীতে মাধ্যমিক স্কুল বন্ধ দুদিন


ডেস্ক রিপোর্ট
109

প্রকাশিত: ২১ জানুয়ারী ২০২৪ | ১১:০১:৪৭ এএম
রাজশাহীতে তীব্র শীতে মাধ্যমিক স্কুল বন্ধ দুদিন ফাইল-ফটো



রাজশাহীতে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়া ২১ ও ২২ জানুয়ারি মাধ্যমিকের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া জেলার সব প্রাথমিক বিদ্যালয় ২১ জানুয়ারি বন্ধ থাকবে। 

শনিবার সন্ধ্যায় শিক্ষা কর্মকর্তাদের বৈঠকের পর এ নিয়ে আদেশ জারি করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের ভারপ্রাপ্ত উপপরিচালক শারমিন ফেরদৌস চৌধুরী। 

আদেশে উল্লেখ করা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক ও আবহাওয়া অধিদপ্তর থেকে পাওয়া তথ্য অনুযায়ী ২১ ও ২২ জানুয়ারি রাজশাহীর তাপমাত্রা ১০ ডিগ্রীর নিচে থাকবে। ফলে এ দুই দিন জেলার সকল মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হল। 

রাজশাহী আবহাওয়া অফিসর তথ্য মতে, রাজশাহী শনিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। তবে রাত ১০ টায় তাপমাত্রা নেমে আসে ১২ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৭ দিনে রাজশাহীর দিনের তাপমাত্রা কমবে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর

রাজশাহী অঞ্চলের মাধ্যমিকের উপ-পরিচালক ডাক্তার শারমিন ফেরদৌস চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়া ২১ ও ২২ জানুয়ারি রাজশাহীর মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হলো।

এদিকে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদুল ইসলাম জানান, তারা শুধু রোববার প্রাথমিক বিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন। রোববার আবার আবহাওয়ার পূর্বাভাস জেনে সোমবারের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। যদি দেখা যায় সোমবারও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে, তাহলে সেদিনও জেলার সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখা হবে।


আরও পড়ুন:

বিষয়: