ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
৩০ এপ্রিল ২০২৪

রমজানে অফিস সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা


ডেস্ক রিপোর্ট
82

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ | ১০:০২:৪৩ এএম
রমজানে অফিস সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা ফাইল-ফটো



পবিত্র রমজান মাসে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিস চলবে সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত। আর জোহরের নামাজের জন্য বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে। গতকাল মন্ত্রীসভার বৈঠকে এ সময়সূচী নির্ধারণ করা হয়।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে মন্ত্রীসভার বৈঠকে এ সময়সূচী নির্ধারণ করা হয়। বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রীপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

বৈঠক শেষে বিকালে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রীপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেন, ‘রমজান মাসের সেহরি ও ইফতারের সময় বিবেচনা করে এবং রোজাদারদের অফিসে আসার সুবিধার্থে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত সব প্রতিষ্ঠানের জন্য নতুন সময়সূচী নির্ধারণ করা হয়েছে।’

মন্ত্রীপরিষদ সচিব জানান, ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান, রেলওয়ে, হাসপাতাল, শিল্প-কারখানা ও জরুরি সেবার দপ্তরগুলো তাদের মতো করে অফিস সূচি নির্ধারণ করবে। আদালতের সময়সূচী নির্ধারণ করবেন সুপ্রিম কোর্ট। উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে এ বছর রমজান শুরু হতে পারে ১২ বা ১৩ মার্চ।


আরও পড়ুন:

বিষয়: