ঢাকা শনিবার
২৭ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

ফিলিস্তিনের কাছে ১-০ তে বাংলাদেশের হার


ডেস্ক রিপোর্ট
97

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৪ | ১১:০৩:২১ এএম
ফিলিস্তিনের কাছে  ১-০ তে বাংলাদেশের হার



 

ফিলিস্তিনের কাছে ১-০ গোলে হেরেছে লাল-সবুজের দল।এর আগে বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ে অ্যাওয়ে ম্যাচে ফিলিস্তিনের কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয়েছিল ফাহিম-রাকিবরা।
হোম ম্যাচে র‍্যাংকিংয়ে এগিয়ে থাকা দলকে ৯০ মিনিট আটকে রেখেছিল জামাল ভুঁইয়ার দল। কিন্তু অতিরিক্ত সময়ের গোল খেয়ে বসে বাংলাদেশ। আর সেই গোলেই হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে। 

গত মঙ্গলবার (২৬ মার্চ) বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচের শুরু থেকে আক্রমণাত্নকভাবে খেলতে থাকে ফিলিস্তিন।একের পর এক আক্রমণে বাংলাদেশের ডিফেন্সকে ব্যস্ত রাখে প্রতিপক্ষরা।
ম্যাচের শুরুতে কিছুটা সময় নিয়ে নিজেদের গুছিয়ে নেয় বাংলাদেশ। কাউন্টার অ্যাটাকে নির্ভর করে খেলতে থাকে ফাহিম-রাকিবরা। 
বেশ কিছু আক্রমণ করেও গোলের দেখা পায়নি তারা। ম্যাচের প্রথমার্ধের শেষ মিনিটে সবচেয়ে সহজ সুযোগ পায় বাংলাদেশ। জামালের পাস থেকে বল নিয়ে ডি বক্সের ভেতর থেকে শট করেন ফাহিম। তবে তা ফিরিয়ে দেন ফিলিস্তিনের গোলরক্ষক। এরপর চেষ্টা করেও ভাঙতে পারেনি কোনো দল। শেষ পর্যন্ত গোলশূন্য সমতায় থেকে প্রথমার্ধ শেষ করে দু'দল। 

বাংলাদেশের গোলরক্ষক মিতুল মার্মা ছিলেন অপ্রতিরোধ্য,তার কাছে বার বার পরাজিত হতে হচ্ছিল আফগানদের।কিন্তু দুর্ভাগ্য ছিল বাংলাদেশের জন্য,চোটে পড়ে মাঠ ছাড়তে হয় মিতুলকে।

তবে ম্যাচে অতিরিক্ত সময়ে গোলের দেখা পায় ফিলিস্তিন। মিচেল তারমানানি গোল করে দলকে এগিয়ে দেন। সেইসঙ্গে হৃদয় ভাঙে বাংলাদেশের। শেষ পর্যন্ত ১-০ গোলে হেরে মাঠ ছাড়তে হয় হ্যাবিয়ের ক্যাবরেরার শিষ্যদের
অ্যারেনার মাঠে এদিনই প্রথম হারের স্বাদ পেলো বাংলাদেশ। এর আগের চারটি ম্যাচেই অপরাজিত ছিল দলটি। আফগানিস্তানের বিপক্ষে দুটি ড্র, মালদ্বীপের বিপক্ষে জয় ও সবশেষ লেবাননের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ। এদিনও ড্রই হবে বলে মনে হচ্ছিল কিন্তু শেষ দিকে চিত্র বদলে যায়।

এই জয়ে এশিয়ান কাপের পাশাপাশি বিশ্বকাপ বাছাই পর্বের পরের রাউন্ডটাও প্রায় নিশ্চিত করে ফেলেছে ফিলিস্তিন। লেবাননের বিপক্ষে ড্র করলেই তৃতীয় রাউন্ড নিশ্চিত হবে দলটির। চার ম্যাচে ৭ পয়েন্ট তাদের। অন্যদিকে, তলানিতে থাকা বাংলাদেশের সংগ্রহ চার ম্যাচে মাত্র ১ পয়েন্ট। 


আরও পড়ুন: