ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
৩০ এপ্রিল ২০২৪

তীব্র গরমে উৎকন্ঠায় অভিভাবকরা, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি


ডেস্ক রিপোর্ট
30

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৪ | ১০:০৪:৪১ এএম
তীব্র গরমে উৎকন্ঠায় অভিভাবকরা, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি ফাইল-ফটো



দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া তীব্র তাপপ্রবাহের মাত্রা আরও বাড়তে পারে এর সাথে পাল্লা দিয়ে বাড়ছে ভ্যাপসা গরমও। শুক্রবার এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এ অবস্থায় টানা ২৬ দিন ছুটি শেষে আগামীকাল রবিবার (২১ এপ্রিল) খুলছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। তবে দেশের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো ৭ দিন বাড়ানোর দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম।

পবিত্র রমজান, স্বাধীনতা দিবস ও ঈদুল ফিতরের ছুটি ২৬ মার্চ থেকে দেশের নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শুরু হয়েছিল। বৃহস্পতিবার পর্যন্ত ছুটি ছিল। তবে শুক্র ও শনিবার বন্ধের দিন হওয়ায় রবিবার থেকে খুলবে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান।

দেশে চলমান তাপপ্রবাহের কারণ গতকাল শুক্রবার থেকে সোমবার সকাল পর্যন্ত ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে এবং তাপমাত্রা আরও বাড়তে পারে জানিয়ে সারা দেশে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিকের সই করা আবহাওয়া অধিদপ্তরের এক সতর্কবার্তায় জানানো হয়, জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে পারে।

তীব্র দাবদাহে জনসাধারণকে সচেতন করতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন শহরের গুরুত্বপূর্ণ এলাকায় মাইকিং করে পথচারী ও এলাকাবাসীকে সতর্ক করছে। খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হচ্ছে। শিশু ও বয়স্কদের ক্ষেত্রে বাড়তি সতর্কতা অবলম্বন করতে অনুরোধ করা হচ্ছে।


আরও পড়ুন: