ঢাকা শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪
০৮ অক্টোবর ২০২৪

গাজায় ইসরায়েলের ভয়াবহ হামলায় ৫০ প্রাণহানি


ডেস্ক রিপোর্ট
119

প্রকাশিত: ১৭ জুলাই ২০২৪ | ১০:০৭:০৭ এএম
গাজায় ইসরায়েলের ভয়াবহ হামলায় ৫০ প্রাণহানি ফাইল-ফটো



ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে এক ঘণ্টার ব্যবধানে তিন হামলায় অন্তত ৫০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে জাতিসংঘ পরিচালিত একটি স্কুলে হামলায় ২৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো বহু মানুষ।
গাজার বেসামরিক প্রতিরক্ষা সংস্থার বরাত দিয়ে সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, মঙ্গলবার এক ঘণ্টারও কম সময়ে ইসরায়েলের তিনটি বিমান হামলায় অন্তত ৫০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

এর মধ্যে গাজার নুসিরাত এলাকায় জাতিসংঘ পরিচালিত একটি স্কুলে হামলায় কমপক্ষে ২৫ জন নিহত হয়েছে। এছাড়া দক্ষিণ খান ইউনিসে ১৮ জন এবং উত্তর গাজার বেইত লাহিয়ায় পাঁচজন নিহত হয়েছেন।

জাতিসংঘ বলেছে, ইসরায়েলি হামলাটি দেইর এল-বালাহে তাদের যৌথ অপারেশন সেন্টারের কাছে আঘাত হানে, যেখান থেকে এটি গাজায় মানবিক সহায়তার প্রতিক্রিয়া সমন্বয় করে।

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় আগ্রাসন চালাচ্ছে ইসরায়েল। সেই থেকে গত ৯ মাসেরও বেশি সময় ধরে চলা হামলায় ভূখণ্ডটিতে ৩৮ হাজার ৭১০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। নিহতদের এই পরিসংখ্যানে বেসামরিক মানুষ এবং যোদ্ধাদের সংখ্যা আলাদা করে উল্লেখ করা হয় না। তবে গত এপ্রিলের শেষ নাগাদ গাজার এই মন্ত্রণালয় বলেছিল, মৃতদের মধ্যে ১৪ হাজার ৬৮০ জন শিশু, নারী এবং বয়স্ক ব্যক্তি রয়েছেন।


আরও পড়ুন: