ঢাকা শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪
০৮ অক্টোবর ২০২৪

নেপালে হেলিকপ্টার বি ধ্ব স্তে নিহত ৫


ডেস্ক রিপোর্ট
85

প্রকাশিত: ০৮ আগস্ট ২০২৪ | ১০:০৮:৪৫ এএম
নেপালে হেলিকপ্টার বি ধ্ব স্তে নিহত ৫ ফাইল-ফটো



নেপালে হেলিকপ্টার বিধ্বস্তে চার আরোহীসহ পাইলটের মৃত্যু হয়েছে। আরোহী চারজনই চীনা নাগরিক। এয়ার ডাইনেস্টি  হেলিকপ্টারটি রাজধানী কাঠমান্ডু থেকে সায়াব্রুবেসির দিকে যাচ্ছিল। জায়গাটি পর্যটকদের কাছে জনপ্রিয় বেশ কয়েকটি ট্র্যাকিং রুটের সূচনা পয়েন্ট বলে পরিচিত। খবর এএফপির।

প্রতিবেদনে বলা হয়, এয়ার ডাইনেস্টি হেলিকপ্টারটি রাজধানী কাঠমান্ডু থেকে উড্ডয়নের তিন মিনিটের মধ্যেই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরপরই নুয়াকোট জেলার সূর্যচৌর অঞ্চলের পাহাড়ি ঢালের একটি জঙ্গলে বিধ্বস্ত হয়েছে। এরপর তাৎক্ষণিকভাবে আরেকটি হেলিকপ্টারকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল উদ্ধার তৎপরতার জন্য।

দুর্ঘটনাস্থল থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন নুওয়াকোট জেলা কর্মকর্তা রাম কৃষ্ণ অধিকারী। উদ্ধারকৃত মরদেহগুলোর মধ্যে দুই পুরুষ, একজন মহিলা এবং হেলিকপ্টারের পাইলটকে সনাক্ত করা সম্ভব হয়েছে বলেও জানিয়েছেন তিনি। নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষে বলছে, বুধবার উড্ডয়নের তিন মিনিট পরেই হেলিকপ্টারটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে সেটি রাজধানীর উত্তরে নুওয়াকোট জেলায় বিধ্বস্ত হয়। উদ্ধারের জন্য দুর্ঘটনাস্থলে তাৎক্ষণিক আরেকটি হেলিকপ্টার পাঠানো হয়েছে।


আরও পড়ুন: