ঢাকা শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

চ্যাম্পিয়ন মেয়েদের জন্য বিসিবির পুরষ্কার নির্ধারণ


খেলা ডেস্ক
158

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২ | ০১:০৯:০৮ পিএম
চ্যাম্পিয়ন মেয়েদের জন্য বিসিবির পুরষ্কার নির্ধারণ ফাইল-ফটো



সোমবার (১৯ সেপ্টেম্বর) নেপালের দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে পরাজিত করে প্রথমবারের মত সাফ নারী চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের মেয়েরা। তাদের সাফল্যে ভাসছে পুরো বাংলাদেশ। তাদের এ সাফল্যকে নতুন মাত্রা দিতে শিরোপাজয়ী খেলোয়াড়দের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাফ শিরোপাজয়ী মেয়েদের বহনকারী ফ্লাইটটি ইতোমধ্যে নেপালের কাঠমান্ডু থেকে ঢাকার উদ্দেশ্যে উড়াল দিয়েছে। দুপুর পৌণে ২ টার মধ্যে ঢাকা আর্ন্তজাতিক বিমানবন্দরে খেলোয়াড়দের নিয়ে বিমানটি অবতরণ করার কথা রয়েছে। এরপর সেখানে তাদের অভ্যর্থনা জানাবেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়া সচিব এবং মন্ত্রণালয় ও বাফুফে কর্মকর্তারা। তারপর মিষ্টিমুখ করানো হবে, এরপর অনুষ্ঠিত হবে একটি সংক্ষিপ্ত প্রেস কনফারেন্স। সেখানে ফুটবলাররা তাদের অনুভূতির কথা জানাবেন। আর সংবর্ধনা শেষে খোলা বাসে রাজপথে নামবে মেয়েরা।

বিমানবন্দর থেকে কাকলি হয়ে মহাখালি ফ্লাইওভার ব্যবহার করে জাহাঙ্গীর গেট, পিএমও অফিসের পর বিজয় স্মরণীতে এসে হাতের বাঁয়ে চলে যাবো আমরা। সেখান থেকে তেজগাঁও হয়ে পুনরায় ফ্লাইওভার দিয়ে মৌচাক হয়ে কাকরাইলে আসবো। কাকরাইল থেকে হাতের বাঁয়ে- ফকিরাপুল, আরামবাগ এবং মতিঝিল ও শাপলা চত্ত্বর হয়ে বাফুফে এসে পৌঁছাবো বাফুফে ভবনে।

বাফুফে ভবনে নারী ফুটবলারদের বরণ করবেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। মেয়েরা আসার পর তাদেরকে ফুলের স্টিক দিয়ে তিনি বরণ করে নেবেন। এরপর ফটোসেশন হবে। এখানেও হতে পারে একটি সংবাদ সম্মেলন। এরপর অফিসিয়ালি আপাতত রিসিপশনটা শেষ হবে। বাকি আরও বড় কোনো সংবর্ধনার আয়োজন করা হবে কি না তা নির্ধারণ করবেন বাফুফে সভাপতি এবং কার্যনির্বাহী কমিটি।


আরও পড়ুন: