ঢাকা শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

ঘোষণা করা হলো অস্ট্রেলিয়ার নতুন ওয়ানডে অধিনায়কের নাম


খেলা ডেস্ক
155

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২ | ১১:১০:১৪ এএম
ঘোষণা করা হলো অস্ট্রেলিয়ার নতুন ওয়ানডে অধিনায়কের নাম ফাইল-ফটো



গেল মাসে ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলেছিলেন অ্যারন ফিঞ্চ। এরপর জল গড়িয়েছে অনেক, ধারণা করা হচ্ছিল অধিনায়কত্বে ফেরানো হতে পারে ডেভিড ওয়ার্নারকে। তবে অস্ট্রেলিয়ার নতুন ওয়ানডে অধিনায়ক হিসেবে প্যাট কামিন্সকে মনোনীত করেছে দেশটির ক্রিকেট বোর্ড। ওয়ানডে ছাড়াও কামিন্স ইতিমধ্যে টেস্ট দলকে নেতৃত্ব দিচ্ছেন।

পরবর্তী ওয়ানডে বিশ্বকাপকে লক্ষ্য করেই মঙ্গলবার (১৮ অক্টোবর) অস্ট্রেলিয়া বোর্ড তাদের সিদ্ধান্তের কথা জানিয়েছে। নতুন অধিনায়কত্ব পেয়েই নিজের অভিমত ব্যক্ত করেছেন কামিন্স।

সেখানে তিনি বলেন, ‘ফিঞ্চের অধীনে খেলা আমি পুরোপুরি উপভোগ করেছি এবং তার নেতৃত্ব থেকে অনেক কিছু শিখেছি। তার ফেলে যাওয়া শূন্যস্থান পূরণ করা খুব কঠিন। তবে আমরা অত্যন্ত সৌভাগ্যবান যে দারুণ অভিজ্ঞ এক ওয়ানডে স্কোয়াড পেয়েছি।'

কামিন্সকে অধিনায়কের দায়িত্বে দেওয়ার পর কথা বলেছেন প্রধান নির্বাচক জর্জ বেইলি। তিনি জানান, ‘টেস্ট দলের অধিনায়কত্ব নেওয়ার পর থেকে প্যাট দুর্দান্ত কাজ করেছে এবং তার অধীনে ভারতে ২০২৩ বিশ্বকাপে ওয়ানডে দল কেমন করে, তা দেখতে মুখিয়ে আছি আমরা।’

বিশ্বকাপের পরই ওয়ানডে অভিযান শুরু হবে অধিনায়ক প্যাট কামিন্সের। আগামী ১৭ নভেম্বর ইংল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু দলটির। এরপর জানুয়ারিতে নিজেদের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজ খেলার কথা আছে অজিদের।


আরও পড়ুন: