ঢাকা মঙ্গলবার
২৩ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

ভারতের বিপক্ষে ব্যাকফুটে থেকেও চ্যালেঞ্জিং পুঁজি পাকিস্তানের


খেলা ডেস্ক
164

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২ | ০৩:১০:৪৮ পিএম
ভারতের বিপক্ষে ব্যাকফুটে থেকেও চ্যালেঞ্জিং পুঁজি পাকিস্তানের ফাইল-ফটো



হাইভোল্টেজ ম্যাচে ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তানের ব্যাটাররা। বিশেষ করে বলতে হবে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও তরুণ পেসার আর্শদিপ সিংয়ের কথা। উভয়েই মিলে পাকিস্তানের ৬ উইকেট তুলে নেন।  তবে ব্যতিক্রম ছিলেন ইফতিখার আহমেদ ও শান মাসুদ। দুজনেই তুলে নিয়েছেন হাফসেঞ্চুরি। শান মাসুদ শেষ পর্যন্ত ৫২ রানে অপরাজিত থাকেন।  ম্যাচে জয় পেতে ভারতকে করতে হবে ১৬০ রান।

রোববার (২৩ অক্টোবর) মেলবোর্নে ম্যাচটি অনুষ্ঠিত হয় বাংলাদেশ সময় দুপুর ২টায়। ম্যাচটি সরাসরি দেখাচ্ছে টি-স্পোর্টস ও গাজী টিভি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। শুরুতেই পাকিস্তানকে ধাক্কা দেন তরুণ পেসার আর্শদ্বীপ সিং। তিনি অধিনায়ক বাবর আজমকে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নের পথ দেখান। বাবরের বিদায়ের পর দ্রুতই ফেরত যান টি-টোয়েন্টির সেরা ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। তিনি করেন মাত্র ৪ রান। এরপর তৃতীয় উইকেটে দলের হাল ধরেন শান মাসুদ ও ইফতিখার আহমেদ। এ দুজনে গড়েন ৭৬ রানের জুটি। শান মাসুদ শান্ত থাকলেও ব্যাটে ঝড় তোলেন ইফতিখার। তিনি অক্ষর প্যাটেলকে টানা তিন ছয় মেরে ওই ওভারে নেন ২১ রান।

যদিও পরের ওভারে ইফতিখার ঝড় থামান বুমরাহর পরিবর্তে স্কোয়াডে সুযোগ পাওয়া মোহাম্মদ শামি। বিদায়েরর আগে ইফতিখার ৩৪ বলে ৪ ছয় ও ২ চারে করেন ৫১ রান। এটি ছিল ইফতিখারের ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশত। এরপরই পাক শিবিরে জোড়া আঘাত করেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। একই ওভারে তিনি তুলে নেন শাদাব খান ও মোহাম্মদ নওয়াজকে। তখন দলীয় স্কোর ১১৫ রান।


আরও পড়ুন: