ঢাকা বৃহস্পতিবার
১৮ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

তিন পরিবর্তন নিয়ে টসে জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ


খেলা ডেস্ক
156

প্রকাশিত: ০৬ নভেম্বর ২০২২ | ১০:১১:৫৩ এএম
তিন পরিবর্তন নিয়ে টসে জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ ফাইল-ফটো



জিতলেই সেমিফাইনালে, এই সমীকরণ নিয়ে আজ পাকিস্তানে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ২৯তম এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার কাপ্তান সাকিব আল হাসান। কারণ হিসেবে জানিয়েছেন উইকেটের প্রকৃতির কথা। বললেন, ‘আমরা আগে ব্যাট করব। শুষ্ক উইকেট মনে হচ্ছে। বোর্ডে রান রেখে আমরা সেটা রক্ষা করতে চাই। খেলাটার গুরুত্ব আমরা জানি। আমাদের ভালো খেলতে হবে।’

এই ম্যাচে জয়ের লক্ষ্যে দলে তিন পরিবর্তন এনেছে বাংলাদেশ দল।

বাজে পারফরম্যান্সের জন্য দল থেকে ছিটকে গেছেন ইয়াসির আলী চৌধুরী রাব্বি, শরিফুল ইসলাম। এদিকে দল থেকে বাদ পড়েছেন আরেক পেসার হাসান মাহমুদও। তাদের বদলে দলে এসেছেন যথাক্রমে সৌম্য সরকার, নাসুম হোসেন এবং ইবাদত হোসেন। অপরিবর্তিত দল নিয়ে মাঠে নেমেছে বাবর আজম বাহিনী।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ হারিস, মোহাম্মদ নওয়াজ, ইফতিখার আহমেদ, শাদাব খান, হারিস রউফ, শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ, শান মাসুদ, মোহাম্মদ ওয়াশিম।


আরও পড়ুন: