ঢাকা শনিবার
২০ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

বড় পরিবর্তন নিয়ে মাঠে নামবে ব্রাজিল


খেলা ডেস্ক
166

প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২২ | ০৫:১২:৫২ পিএম
বড় পরিবর্তন নিয়ে মাঠে নামবে ব্রাজিল ফাইল-ফটো



চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা আগেই নিশ্চিত করেছে কোয়ার্টার ফাইনাল। এবার পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের পালা। শেষ আটের টিকিট নিশ্চিত করতে আজ দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে সেলেসাওরা। সোমবার (৫ ডিসেম্বর) বাংলাদেশ সময় ১টায় মাঠে গড়াবে ম্যাচটি। 

ব্রাজিলের জন্য সবচেয়ে বড় সংবাদ এই ম্যাচ দিয়ে ফিরতে যাচ্ছেন দলটির প্রাণভোমর নেইমার জুনিয়র। গতকাল সংবাদ সম্মেলনে এমন আভাসই দিয়েছেন ব্রাজিল কোচ তিতে। এছাড়া গ্রুপপর্বে চমক দেখানো এশিয়ান দলটির বিপক্ষে সতর্কতার সঙ্গে একাদশ সাজাবেন তিনি।

ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে বড় পরিবর্তন আনে তিতে। সাইড বেঞ্চের ফুটবলারদের পরীক্ষা করে নেন তিনি। তবে তিতের আস্থার প্রতিদান দিতে পারেনি দানি আলভেসসহ ওই ম্যাচের ফুটবলাররা। আফ্রিকার দলটির কাছে তারা হারে ১-০ গোল ব্যবধানে।

তাই নকআউট পর্বের এই ম্যাচে বড় পরিবর্তনই আনবেন তিতে। ক্যামেরুনের বিপক্ষের একাদশের কাউকে নাও দেখা যেতে পারে। ইনজুরি থেকে উঠে আসা ব্রাজিলিয়ান পোস্টার বয় নেইমারের মঙ্গে আক্রমণ ভাগে থাকবেন তরুণ ভিনিসিয়াস জুনিয়র ও রাফিনহা। ফর্মে থাকা টটেনহ্যাম হটস্পার তারকা রিচার্লিসন থাকবেন সেন্টার ফরোয়ার্ডে। মিডফিল্ডের দুই প্রান্তে যথারীতি ক্যাসেমিরো ও লুকাস পাকেতা।

এছাড়া সেলেসাওদের রক্ষণভাগের মূল দায়িত্বে থিয়াগো সিলভা ও মারকুইনহোস। আর লেফট ও রাইট ব্যাকে জায়গা দেখা যেতে পারে মিলিতাও এবং দানিলোর। তবে অভিজ্ঞতার বিচারে দানি আলভেসের সুযোগ হতে পারে দানিলোর জায়গায়। আর গোলপোস্ট অক্ষত রাখার ভূমিকায় লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ব্রাজিলের সম্ভাব্য একাদশ : অ্যালিসন বেকার (গোলরক্ষক), থিয়াগো সিলভা, মারকুইনহোস, এদার মিলিতাও, দানিলো/দানি আলভেস, ক্যাসেমিরো, লুকাস পাকেতা, নেইমার জুনিয়র, রাফিনহা, ভিনিসিয়াস জুনিয়র ও রিচার্লিসন


আরও পড়ুন: