ঢাকা বৃহস্পতিবার
২৮ মার্চ ২০২৪
২৫ মার্চ ২০২৪

পাকিস্তানে ২ ছিনতাইকারীকে জীবন্ত পুড়িয়ে হত্যা


ডেস্ক রিপোর্ট
140

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ | ০৬:০২:২৭ এএম
পাকিস্তানে ২ ছিনতাইকারীকে জীবন্ত পুড়িয়ে হত্যা ফাইল-ফটো



ছিনতাইয়ের অভিযোগে দুই যুবককে আটকের পর জীবন্ত আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে পাকিস্তানে। গত শুক্রবার উত্তর করাচিতে রোমহর্ষক এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে দেশটির সংবাদমাধ্যম জিও টিভি জানিয়েছে।  

সংবাদ মাধ্যমটি বলছে, শুক্রবার উত্তর করাচির এল-১ সেক্টরের বাসিন্দারা দুই ছিনতাইকারীকে পুড়িয়ে হত্যা করেছেন।

ওই দুই ছিনতাইকারী স্থানীয় এক বাসিন্দার মূল্যবান সামগ্রী ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় জনতা আটক করেন।

 

দেশটির উদ্ধারকারী একাধিক সূত্র বলেছে, আটকের পর স্থানীয়রা প্রথমে ওই দুই ছিনতাইকারীকে বেধড়ক মারপিট করেন। পরে তাদের শরীরে আগুন ধরিয়ে দেওয়া হয়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। পরে উদ্ধারকারীরা পৌঁছে তাদের মরদেহ পার্শ্ববর্তী একটি হাসপাতালে নিয়ে যান।

উত্তর করাচির পুলিশ কর্মকর্তা মারুফ উসমান জিও টিভিকে বলেন, ছিনতাইকারী আটকের খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। উত্তেজিত জনতার দেওয়া আগুনে নিহত দুই ছিনতাইকারী হলেন মুহাম্মদ ইমরান ও নাদির হুসাইন।

পুলিশ বলছে, নিহত দুজনের বিরুদ্ধে অতীতে অপরাধের সাথে জড়িত থাকার রেকর্ড রয়েছে। তাদের মধ্যে নাদির হুসাইনের বিরুদ্ধে কোরাঙ্গী, মালির ও সেন্ট্রাল করাচি জেলায় এবং ইমরানের নামে পশ্চিম করাচি জেলায় একাধিক মামলা রয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমকে পুলিশ বলেছে, জিবরান নামের স্থানীয় এক ব্যক্তির কাছ থেকে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল ওই দুই ছিনতাইকারী।

পুলিশের তথ্য অনুযায়ী, পালিয়ে যাওয়ার চেষ্টার সময় জিবরান ছিনতাইকারীদের আটক করার জন্য চিৎকার শুরু করেন এবং স্থানীয়দের সহায়তা চান। এ সময় উত্তর করাচির এল-১ সেক্টরের স্থানীয় দোকানীরা তাদের ধরে ফেলেন।

ছিনতাইকারীরা গুলি চালানোর চেষ্টা করলেও তা বন্দুকে আটকে যায়। পরে স্থানীয়রা তাদের আটকের পর বেধড়ক মারধর করেন এবং সেখানকার প্রধান সড়কে তাদের নিয়ে এসে আগুন ধরিয়ে দেন। এতে ঘটনাস্থলেই ওই দুই ছিনতাইকারীর প্রাণহানি ঘটে। ছিনতাইকারীদের কাছ থেকে অস্ত্র, মোবাইল ফোন ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।


আরও পড়ুন: