ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

১ম ম্যাচের লজ্জা আজ কাটাতে পারবে বাংলাদেশ?


খেলা ডেস্ক
141

প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২২ | ০৪:১০:৫১ পিএম
১ম ম্যাচের লজ্জা আজ কাটাতে পারবে বাংলাদেশ? ফাইল-ফটো



এশিয়া কাপের ১৫তম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে রান উৎসব করেছে ভারত। শেফালি ভার্মার অর্ধশত, অধিনায়ক স্মৃতির ৪৭ রানে ভর করে বাংলাদেশকে চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দিয়েছে ভারত।

শনিবার (৮ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ম্যাচটি শুরু হয় দুপুর দেড়টায়। এদিন টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। আগের ম্যাচের একাদশ থেকে এদিন তিন পরিবর্তন করে। নিয়মিত অধিনায়ককে বিশ্রাম দেয় ভারত।

উদ্বোধনী জুটিতে দুই ব্যাটার স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মা দারুণ শুরু করেন। পাওয়ার প্লের ছয় ওভারে এ জুটি তোলেন ৫৯ রান। অর্ধশত থেকে ৩ রান দূরে থাকতে স্মৃতি রান আউটের শিকার হলে ভাঙে ৯৬ রানের জুটি। তবে আরেক ওপেনার শেফালি অর্ধশত তুলে নেন।

দলীয় ১১৪ রানে শেফালি ৪৪ বলে ২ ছয় ও ৫ চারে ৫৫ রান করে রুমানার বলে বোল্ড হন। নিজের পরের ওভারের শেষ দুই বলে জোড়া আঘাত হানেন রুমানা। এবার তার শিকারে পরিণত হন রিচা ঘোষ ও কিরন নাভগির। পরে ১৯তম ওভারে হ্যাটট্রিক বলেও উইকেটের সম্ভাবনা জাগিয়েছিলেন রুমানা। কিন্তু জেমাইমার ফিরতি ক্যাচ ধরতে না পারায় হয়নি হ্যাটট্রিক।

সেই ওভারে ১৫ রান খরচ করেন রুমানা। হ্যাটট্রিক বলে জীবন পাওয়া জেমাইমা শেষ পর্যন্ত ২৪ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন। শেষ ওভারে দারুণ বোলিংয়ে মাত্র ৬ রান দিয়ে দিপ্তী শর্মার (৫ বলে ১০) উইকেট নেন সালমা খাতুন। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ভারত ১৫৯ রান সংগ্রহ করে । রুমানা আহমেদ নেন ৩ উইকেট।


আরও পড়ুন: