ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

তাইজুলের জোড়া শিকারে শুরুতেই ব্যাকফুটে ভারত


খেলা ডেস্ক
151

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২ | ১১:১২:২৪ এএম
তাইজুলের জোড়া শিকারে শুরুতেই ব্যাকফুটে ভারত ফাইল-ফটো



ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস হেরে বোলিংয়ে বাংলাদেশ। বুধবার (১৪ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল সাড়ে নয়টায় শুরু হয় এ ম্যাচ। এ ম্যাচে বাংলাদেশের একাদশে রয়েছেন চার উইকেটরক্ষক ব্যাটার।

সফরকারীদের বিপক্ষে বাংলাদেশের একাদশে রয়েছেন উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান ও অভিষেক হওয়া জাকির হোসেন। মুশফিক এবং লিটন দলের অটো চয়েজ হলেও নুরুল হাসান সোহানের একাদশে থাকা নিয়ে ছিল অনিশ্চয়তা। তবে, বাংলাদেশের একাদশে জায়গা পেয়ে যান সোহানও।

এছাড়া সাম্প্রতিক সময়ে ঘরোয়া ক্রিকেটে ব্যাট হাতে ফর্মে থাকায় টেস্টে অভিষেক হয় জাকির হোসেনের। চার উইকেটরক্ষকের মাঝে মূল উইকেটরক্ষকের ভূমিকা পালন করছেন সোহান।

ভারতের বিপক্ষে টেস্ট রেকর্ড খুব একটা ভালো নয় বাংলাদেশের। এর আগে দুই দল মুখোমুখি হয়েছে ১১ টেস্টে। যেখানে ৯টিতেই হেরেছে বাংলাদেশ। আর বাকি দুটি টেস্ট ড্র হয়।

আজকের ম্যাচে ভারতের সংগ্রহ এখন পর্যন্ত ৪৮ রান ৩ উইকেট হারিয়ে ১৯.৩ ওভার শেষে। তাইজুলের বলে শুবমান গিল ২০ রানে আউট হয়ে মাঠ ছাড়েন। এরপর লোকেশ রাহুল ও পূজারা ধিরে সুস্থে সামলে উঠলেও খালেদের বলে ২২ রান করে রাহুল গিল এর পিছু ধরেন। একই রাস্তায় তাইজুলের বলে কোহলি ১ রানে ফিরে যান।

বাংলাদেশ একাদশঃ সাকিব আল হাসান (অধিনায়ক), জাকির হাসান, নাজমুল হোসেন, ইয়াসির আলী, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান (উইকেটকিপার), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন ও খালেদ আহমেদ।

ভারত একাদশঃ লোকেশ রাহুল (অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।


আরও পড়ুন: