ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

মেসির ওপর বাজি ধরে ১০ কোটি টাকা খোয়ালেন কানাডিয়ান গায়ক


খেলা ডেস্ক
150

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২ | ১২:১২:০৭ পিএম
মেসির ওপর বাজি ধরে ১০ কোটি টাকা খোয়ালেন কানাডিয়ান গায়ক ফাইল-ফটো



কাতারের লুসাইল স্টেডিয়ামে রোববার (১৮ ডিসেম্বর) রাতে ইতিহাস লিখলেন লিও মেসি। ফ্রান্সকে পেনাল্টি শুট আউটে হারিয়ে দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপ জিতলো আর্জেন্টিনা।

লিওনেল মেসির হাতেই উঠলো বিশ্বকাপ। কিন্তু ৯০ মিনিটের খেলায় সেই কাপ আর্জেন্টিনার পক্ষে চূড়ান্ত না হওয়ায় র‍্যাপার ড্রেকের বিশাল ক্ষতি হয়ে গেছে। নীল-সাদা দলের উপরই এক মিলিয়ন মার্কিন ডলার (১০ কোটি ৬ লাখ টাকার বেশি) বাজি ধরেছিলেন কানাডীয় এই গায়ক।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, যে মার্কেটে জুয়া খেলেছিলেন ড্রেক সেখানে এক্সট্রা টাইমের ফলাফল বিবেচ্য হয় না। ৯০ মিনিটে ম্যাচ জিতলে তবেই সেই স্কোরকে বৈধ বলে গণ্য করা হয়। রবিবার ৯০ মিনিটে খেলার ফল ছিল ২-২। শুরুর ৭৯ মিনিট আর্জেন্টিনা ২-০ গোলে এগিয়ে থাকলেও শেষ মুহূর্তে এমবাপের জোড়া গোলে ম্যাচে সমতা ফেরায় ফ্রান্স। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে ফের মেসির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা কিন্তু ১১৭ মিনিটে ফের পেনাল্টি পায় ফ্রান্স, জালে বল ঢোকাতে বেশি সময় নেননি এমবাপ্পে। পেনাল্টি শ্যুট আউটে ৪-২-এর ব্যাবধানে ফ্রান্সকে পরাজিত করে বিশ্বকাপ জেতে লিওনেল মেসির দল।

যদি নব্বই মিনিটের ভেতর ম্যাচ জিততে সফল হতো আর্জেন্টিনা তাহলে জুয়া খেলে ১.৭৫ মিলিয়ন মার্কিন ডলার ( (১০ কোটি ৬ লাখ টাকার বেশি) লাভ করতেন ড্রেক। তবে এই প্রথম এত বড় অঙ্কের টাকা জুয়ার হারেননি ড্রেক। গত মাসেই ইউএফসি-র বাউটে ইসরায়েল আদেসানয়ার ওপর বাজি ধরে প্রায় ১৭ কোটি টাকা পানিতে গিয়েছিল ড্রেকের।

তবে এবারই প্রথম নয়, এর আগেও মোটা অঙ্কের টাকা বাজি ধরে হেরেছেন ড্রেক। গত মাসে ইউএফসির বাউটে ইসরায়েল আদেসানয়ার ওপর বাজি ধরে প্রায় ২২ কোটি টাকা জলে গিয়েছে তার।

উল্লেখ্য, কানাডীয় সিটকম ‘ডেগ্রাসি’র হাইস্কুল স্টুডেন্টের চরিত্রে অভিনয় করে শোবিজ দুনিয়ায় আত্মপ্রকাশ ড্রেকের। সেলিব্রিটি নেট ওর্থের দেওয়া তথ্য অনুয়ায়ী, ২৫০ মিলিয়ন মার্কিন ডলারের মালিক এই র‍্যাপার।


আরও পড়ুন: