ঢাকা শনিবার
১৩ জুলাই ২০২৪
০৪ জুলাই ২০২৪

কুয়াশার কারণে চীনে ভয়াবহ সড়ক দুর্ঘটনা


ডেস্ক রিপোর্ট
225

প্রকাশিত: ০৮ জানুয়ারী ২০২৩ | ০৩:০১:০২ পিএম
কুয়াশার কারণে চীনে ভয়াবহ সড়ক দুর্ঘটনা ফাইল-ফটো



চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসি প্রদেশে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২২ জন।

রোববার (৮ জানুয়ারি) এক প্রতিবেদনে দেশটির রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি’র প্রতিবেদনে বলা হয়, প্রদেশটির নানচাং কাউন্টিতে স্থানীয় সময় শনিবার দিবাগত রাত ১টার ঠিক আগে এই সড়ক দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় ১৭ জন নিহত ও ২২ জন আহত হয়েছেন। আহত ব্যক্তিদের হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, দুর্ঘটনার কারণ গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। তবে খবরটি প্রকাশের প্রায় এক ঘণ্টা পর নানচাং কাউন্টি ট্রাফিক পুলিশ চালকদের জন্য ভ্রমণ–নির্দেশনা জারি করে।

নির্দেশনায় বলা হয়, এলাকাটিতে কুয়াশাচ্ছন্ন আবহাওয়া বিরাজ করছে। কুয়াশার কারণে দৃষ্টিসীমা কমে এসেছে। এ কারণে সহজেই সড়ক দুর্ঘটনা ঘটতে পারে।

চালকদের উদ্দেশে নির্দেশনায় আরো বলা হয়, ‘অনুগ্রহ করে ফগলাইটের দিকে মনোযোগ দিন। ধীরগতিতে চালান। সাবধানে চালান। সামনের গাড়ি থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখুন। পথচারীদের এড়িয়ে চলুন। লেন পরিবর্তন করবেন না। ওভারটেক করবেন না।’

উল্লেখ্য, ট্রফিক আইন মেনে না চলার কারণে চীনে সড়ক দুর্ঘটনা একটি নিয়মিত ঘটনা। গত মাসেই কুয়াশার কারণে দৃষ্টিসীমা ব্যাহত হওয়ায় কয়েকশ গাড়ির জট লেগে গিয়েছিল দেশটিতে। তারও আগে সেপ্টম্বর মাসে গুইঝৌ প্রদেশে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ২৭ জন নিহত হন।


আরও পড়ুন: