ঢাকা শনিবার
২০ এপ্রিল ২০২৪
১৬ এপ্রিল ২০২৪

বন্দুকধারীর গুলিতে ক্যালিফোর্নিয়ায় মা-শিশুসহ নিহত ৬


ডেস্ক রিপোর্ট
175

প্রকাশিত: ১৭ জানুয়ারী ২০২৩ | ১০:০১:৩৯ এএম
বন্দুকধারীর গুলিতে ক্যালিফোর্নিয়ায় মা-শিশুসহ নিহত ৬ ফাইল-ফটো



যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি বাড়িতে ঢুকে বন্দুকধারীর করা এলোপাথাড়ি গুলিতে ছয় মাস বয়সী এক শিশু ও তার মাসহ ছয়জন নিহত হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

সোমবার (১৬ জানুয়ারি) স্থানীয় সময় মধ্যরাত সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত দুই বন্দুকধারীকে খুঁজছে পুলিশ।

তুলারে কাউন্টি শেরিফ অফিসের শেরিফ মাইক বউরেক্স সাংবাদিকদের বলেন, এটি একটি পরিকল্পিত হামলা, যা গ্যাং ও মাদক সংশ্লিষ্ট সহিংসতার সঙ্গে সম্পর্কযুক্ত হতে পারে। গত সপ্তাহে মাদকের অনুসন্ধানে বাড়িটিতে পুলিশ অভিযান পরিচালনা করেছে বলেও এক সংবাদ সম্মেলনে জানান তিনি।

কাউন্টি শেরিফ বলেন, গুলির ঘটনার পর ঘটনাস্থলে গিয়ে পুলিশ দুজনের মরদেহ রাস্তায়, একজনের মরদেহ ঘরের দরজায় পড়ে থাকতে দেখে। আর বাকি তিনজনের মরদেহ ঘরের ভেতরে পড়েছিল। যাদের মধ্যে একজন সে সময় জীবিত ছিল। হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।

গুলির ঘটনায় জড়িত দুই বন্দুকধারীকে খোঁজা হচ্ছে জানিয়ে তিনি আরও বলেন, এ বিষয়ে আরও তথ্য আমার কাছে থাকলেও আপাতত তা জানানোর সুযোগ নেই।

ভবনের ভেতরে লুকিয়ে থাকায় হামলা থেকে বেঁচে যান দুজন। এ ছাড়া এ ঘটনায় আহত কয়েকজনকে জরুরি চিকিৎসা দেয়া হয়। হাসপাতালে নেয়ার কিছুক্ষণ পর আহতদের মধ্যে একজন মারা যান।

সান ফ্রান্সিসকো এবং লস অ্যাঞ্জেলেসের মাঝামাঝিতে সান জোয়াকিন উপত্যকায় অবস্থিত প্রায় ৭০ হাজার বাসিন্দার শহর তুলারে।

দেশটিতে মানুষের চেয়ে বেশি অস্ত্র রয়েছে। প্রতি তিনজনের মধ্যে একজন প্রাপ্তবয়স্ক অন্তত একটি অস্ত্রের মালিক। প্রায় দুজনের মধ্যে একজন এমন বাড়িতে থাকেন, যেখানে অস্ত্র রয়েছে।


আরও পড়ুন: