ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
২১ এপ্রিল ২০২৪

ফিলিস্তিনের জন্য ঢাকায় কনসার্ট


ডেস্ক রিপোর্ট
127

প্রকাশিত: ০৫ নভেম্বর ২০২৩ | ০৬:১১:৫৯ পিএম
ফিলিস্তিনের জন্য ঢাকায় কনসার্ট ফাইল-ফটো



ফিলিস্তিন-ইসরায়েলের মধ্যে চলমান রক্তক্ষয়ী যুদ্ধে ফিলিস্তিনকে সমর্থন করে সরব হয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের বিনোদন অঙ্গনের তারকারা।
 এবার এ তালিকায় নাম উঠল বাংলাদেশের সংগীতশিল্পীদের। ‘আর্টিস্ট এগেনেস্ট জেনোসাইড’ নামে একটি প্ল্যাটফর্ম গড়ে তুলেছেন তাঁরা।
এ প্ল্যাটফর্ম থেকে একটি ফান্ড রাইজিং কনসার্টের আয়োজন করা হয়েছে। দেশের জনপ্রিয় ব্যান্ড ও শিল্পীরা অংশ নেবেন ‘টু গাজা ফ্রম ঢাকা’ শীর্ষক এ আয়োজনে।
২৪নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে কনসার্টটি হওয়ার কথা রয়েছে। এ কনসার্ট থেকে সংগৃহীত অর্থ পাঠানো হবে ফিলিস্তিনের অসহায় নাগরিকদের খাবার ও চিকিৎসা সামগ্রীর জন্য।
কনসার্টের আয়োজক সংগঠনের অন্যতম সদস্য গায়ক আহমেদ হাসান সানী বলেন,‘কনসার্টের পাশাপাশি কার্টুনিস্ট মোরশেদ মিশু শহরের দেয়ালে দেয়ালে ফিলিস্তিনে চলমান গণহত্যার বিরুদ্ধে প্রতিবাদী গ্রাফিতি আঁকবেন।
 আমরা দুজনই প্রথম ফিলিস্তিনের জন্য কিছু করার তাগিদে এক হয়েছি। কনসার্টের ভাবনা ভেবেছি। এখানে যেকোনো শিল্পী তার যেকোনো কাজ নিয়ে আমাদের সঙ্গী হতে পারবেন। হোক ছবি আঁকা, দেয়ালচিত্র তৈরি বা যেকোনো কিছু।’
‘আমরা পারফর্ম করার জন্য এখন পর্যন্ত কনফার্ম করেছি সংগীতশিল্পী মাশা ইসলাম, ব্যান্ড কার্নিভাল, ব্যান্ড বাংলা ফাইভ, র‌্যাপার শাফায়েত ও গায়ক আসির আরমানকে।
 এ ছাড়া দেশের জনপ্রিয় ব্যান্ড ফিডব্যাকের মাকসুদ ভাইসহ অন্যান্য ব্যান্ডশিল্পীদের সঙ্গেও কথা হচ্ছে। প্রতিদিনই আমাদের পারফরমারের লিস্ট বড় হচ্ছে। আশা করছি সবাই মিলে বড় কিছু হবে।’
 টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। তবে কেউ যদি নিপীড়িতদের জন্য আরও বেশি সহায়তা করতে চান তারও ব্যবস্থা আছে বলে জানান আয়োজক সানী।


আরও পড়ুন: