ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
২১ এপ্রিল ২০২৪

ইতালিতে তিন বাংলাদেশির মৃত্যু


ডেস্ক রিপোর্ট
108

প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০২৪ | ০৫:০১:১৪ পিএম
ইতালিতে তিন বাংলাদেশির মৃত্যু ফাইল-ফটো



কয়েকদিনের ব্যবধানে ইতালিতে ৩ বাংলাদেশিরে মৃত্যু হয়েছে। গতকাল শনিবার মিলানের কনসাল (শ্রম) সাব্বির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

সাব্বির আহমেদ জানান, গত বৃহস্পতিবার ইতালির মিলানে মোহাম্মদ ইসমাইল হোসেন (৩১) নামে এক বাংলাদেশি মারা গেছেন। তিনি স্থানীয় একটি হাসপাতালে লিভার জনিত রোগ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ইসমাইল হোসেনের বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়ায়।

কনসাল (শ্রম) মিলান- সাব্বির আহমেদ বলেন, ইসমাইল ১১ জানুয়ারি রাতে মারা যান। লন্ডনপ্রবাসী প্রকৌশলী ফিরোজের ভাষ্যমতে, ইসমাইল ইতালিতে ১৬-১৭ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন।

সাব্বির আহমেদ জানান, মিলান কনসুলেট অফিস বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে। যত দ্রুত সম্ভব মরদেহ দেশে পাঠানোর ব্যবস্থা করবে মিলান কনস্যুলেট অফিস।

তিনি আরও বলেন, দুঃখের সঙ্গে বলতে হয় গত কয়েকদিনের ব্যবধানে আরও দুজন মারা গেছেন। তার মধ্যে একজন নারী রয়েছেন, তার নাম কামরুন নাহার বকথ (৪২)। তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার স্বামী শাহীন আহমেদ। তার বাড়ি সিলেট জেলায়।

আরেক প্রবাসী বাংলাদেশি মাহবুব আহমেদ সৈকত (৪৪), তিনি বলনিয়া শহরে বসবাস করতেন। তিনিও চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার বাবার নাম খোরশেদ আলম। সৈকতের বাড়ি নারায়ণগঞ্জ সদরের তামাক পট্টি এলাকায়।

এদিকে, নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মিলান বাংলাদেশ কমিউনিটির পক্ষে শোক প্রকাশ করেছেন ইতালির মিলান প্রবাসী বাংলাদেশি মামুন হাওলাদার।


আরও পড়ুন: