ঢাকা শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪
০৭ অক্টোবর ২০২৪

এসএসসির ফল প্রকাশ, গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ


ডেস্ক রিপোর্ট
126

প্রকাশিত: ১২ মে ২০২৪ | ০৪:০৫:৫১ পিএম
এসএসসির ফল প্রকাশ, গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ ফাইল-ফটো



২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। রবিবার (১২ মে) সকাল ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফলাফল প্রকাশ কার্যক্রমের উদ্বোধন করেন।

এর আগে সকাল ১০টার দিকে বোর্ড চেয়ারম্যানদের নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফলের সারসংক্ষেপ হস্তান্তর করে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, দুপুর সাড়ে ১২টায় এসএসসি ও সমমান পরীক্ষার ফল নিয়ে প্রেস ব্রিফিং করবেন শিক্ষামন্ত্রী। তবে এর আগেই ফল জানা যাবে। সকাল ১১টায় এসএসসি পরীক্ষার ফল স্ব স্ব প্রতিষ্ঠান থেকে, অনলাইন এবং এসএমএস-এর মাধ্যমেও জানতে পারবে শিক্ষার্থীরা।

পরীক্ষার্থীরা www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে রোল ও রেজিস্ট্রেশন নম্বরের মাধ্যমে রেজাল্টের শিট ডাউনলোড করতে পারবে। এসএমএসের মাধ্যমে ফলাফল সংগ্রহ করতে SSC Board name (প্রথম তিন অক্ষর) Roll Year টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। উদাহরণ: SSC Dha 123456 2024 Send to 16222।

এছাড়াও সংশ্লিষ্ট প্রতিষ্ঠান www.educationboardresults.gov.bd ওয়েবসাইটের রেজাল্ট কর্নারে ক্লিক করে বোর্ড ও প্রতিষ্ঠানের ইআইআএনের মাধ্যমে ফল ডাউনলোড করতে পারবে।

গত ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১২ মার্চ। মোট ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। সারা দেশের তিন হাজার ৭০০ কেন্দ্রে ২৯ হাজার ৭৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশ নেয়।


আরও পড়ুন: