ঢাকা মঙ্গলবার
২৩ এপ্রিল ২০২৪
২২ মে ২০২৩

কুড়িগ্রামে শীতের তীব্রতায়, বিপাকে মানুষ


ডেস্ক রিপোর্ট
162

প্রকাশিত: ১১ জানুয়ারী ২০২৩ | ১১:০১:১৬ এএম
কুড়িগ্রামে শীতের তীব্রতায়, বিপাকে মানুষ ফাইল-ফটো



কুড়িগ্রাম জেলায় টানা চার দিন ধরে চলছে মৃদু শৈত্যপ্রবাহ। সেই সঙ্গে বইছে কনকনে ঠাণ্ডা হাওয়া। বুধবার (১১ জানুয়ারি) সকালে কুড়িগ্রাম জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

তীব্র শীতে জনজীবনে পড়েছে ব্যাপক নেতিবাচক প্রভাব। দিনে সূর্যের খরতাপ আর রাতে প্রচণ্ড ঠাণ্ডায় কাহিল হয়ে পড়ছেন সাধারণ মানুষ। তীব্র শীতে বেড়েছে নানারকম রোগের প্রকোপ।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহীনুর রহমান সরদার জানান, বুধবার হাসপাতালে নতুন করে আরও ১২৮ রোগী ভর্তি হয়েছেন। এদের অধিকাংশই শীতজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ডায়রিয়া আইসোলেশনে ৪০ জন ও শিশু ওয়ার্ডে ৭৭ জন ভর্তি আছেন। মোট রোগী আছেন ৩৪১ জন।

শীতজনিত রোগে কোনো রোগী মারা না গেলেও বুধবার ডায়াবেটিস ও অ্যাজমায় আক্রান্ত দুজনসহ এবং হার্টের একজন রোগী মারা গেছেন বলে হাসপাতালের ইমার্জেন্সি বিভাগের তথ্য প্রদানকারী নার্সিং সুপার জুলেখা বেগম নিশ্চিত করেছেন।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বেড়ে গেলেও বিকালের পর থেকে তীব্র ঠাণ্ডায় দুর্ভোগে পড়েছে শিশু, বৃদ্ধসহ খেটে খাওয়া শ্রমজীবী মানুষ।


আরও পড়ুন: