ঢাকা রবিবার
০৮ সেপ্টেম্বর ২০২৪
২৭ আগস্ট ২০২৪

মেহেদীর ঝড়ো ব্যাটিংয়ে উড়ে গেল ঢাকা


ডেস্ক রিপোর্ট
253

প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২৩ | ০৫:০১:২৩ পিএম
মেহেদীর ঝড়ো ব্যাটিংয়ে উড়ে গেল ঢাকা ফাইল-ফটো



বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে ২৯তম ম্যাচে সোমবার (৩০ জানুয়ারি)মুখোমুখি হয়েছিল রংপুর রাইডার্স ও ঢাকা ডমিনেটর্স। সিলেটে অনুষ্ঠিত ম্যাচে রংপুরের অলরাউন্ডার মাহেদী হাসানের ব্যাটে একপ্রকার উড়ে গেছে ঢাকা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৪৪ রান করেছিল ঢাকা। জবাবে মাহেদীর ৭২ রানের ইনিংসে ভর করে পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় রংপুর। দলটির হাতে ছিল আরো ৬ বল।

লক্ষ্য তাড়া করতে নেমে রংপুরের শুরুটা অবশ্য ভালো ছিল না। রানের খাতা খোলার আগেই প্রথম ওভারে সাজঘরে ফেরেন নাঈম শেখ। তবে সেই ধাক্কার পর বাকিটা সময় ভালোই কেটেছে রংপুরের।

৬৩ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেওয়ার পাশাপাশি ম্যাচ হাতের মুঠোয় নিয়ে আসেন রনি তালুকদার ও মাহেদী। ২৯ রান করা রনির বিদায়ের পরপরই অবশ্য ছোটখাটো ব্যাটিং ধসের মুখে পড়ে রংপুর।

শোয়েব মালিক ও নুরুল হাসান সোহান দুজনকেই ৬ রান করে আউট করে ম্যাচে ফেরার সম্ভাবনা জাগায় ঢাকা। তবে দলটিকে আর সুযোগ না দিয়ে আরো আক্রমণ শুরু করেন মাহেদী। তার চার-ছক্কার মারে দিশেহারা হয়ে পড়ে ঢাকা।

ইনিংসের শেষদিকে মাহেদী যখন ৭২ রানে আউট হন, জয় থেকে সামান্য দূরে ছিল রংপুর। বাকি পথ সহজেই পাড়ি দেন নাওয়াজ ও ওমরজাই। ঢাকার হয়ে সালমান দুটি এবং আমির হামজা, আল আমিন ও সৌম্য একটি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। ব্যাট করতে নেমে ২৮ রানেই তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে ঢাকা। মিজানুর রহমান ৫, সৌম্য সরকার ১১ ও অ্যালেক্স ব্ল্যাক করেন ৪ রান।

এরপর বাকিটা সময় দলের হয়ে একাই লড়ে যান উসমান ঘানি। তিনে নেমে ইনিংসের শেষ পর্যন্ত ৫৫ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন তিনি। মাঝে মোহাম্মদ মিঠুন ১৪ ও নাসির হোসেন ২৯ রান করেন।

রংপুরের হয়ে আজমতউল্লাহ ওমরজাই দুটি এবং মাহেদী হাসান ও রাকিবুল হাসান একটি করে উইকেট শিকার করেন।


আরও পড়ুন: