ঢাকা বৃহস্পতিবার
২৮ মার্চ ২০২৪
০৯ মে ২০২৩

২৪ ঘণ্টায় ৯১ মিলিমিটার বৃষ্টি পঞ্চগড়ে


ডেস্ক রিপোর্ট
150

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২ | ১২:১০:০৪ পিএম
২৪ ঘণ্টায় ৯১ মিলিমিটার বৃষ্টি পঞ্চগড়ে ফাইল-ফটো



পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় ৯১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। রোববার (০৯ অক্টোবর) রাত ১২টা থেকে বৃষ্টির সঙ্গে বজ্রপাত হয়েছে বলে জানিয়েছেন তেঁতুলিয়া আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ

তিনি বলেন, রোববার দুপুর থেকেই জেলায় বৃষ্টি হচ্ছিল। গত ২৪ ঘণ্টায় জেলায় ৯১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সেইসঙ্গে রাত ১২টা থেকে বজ্রপাত হচ্ছে। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে বজ্রপাতে রোববার বিকেলে বোদা উপজেলায় প্রদীপ চন্দ্র বর্মন (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মৃতের চাচাতো ভাই স্বপন চন্দ্র বর্মনের (২৪) হাত ঝলছে গেছে।

প্রদীপ বোদা উপজেলার সদর ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের মহেশ চন্দ্র বর্মনের ছেলে ও আহত স্বপন একই এলাকার মৃত কৃপানাথ বর্মনের ছেলে। বজ্রপাতে মৃত্যুর ঘটনাটি নিশ্চিত করেছেন বোদা থানার ওসি সুজয় কুমার।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার সন্ধ্যা ৬টার মধ্যে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।


আরও পড়ুন: