ঢাকা বুধবার
২৪ এপ্রিল ২০২৪
১৭ এপ্রিল ২০২৪

মুসলিম দম্পতির কাছে হিন্দু নবজাতককে দত্তক দেয়ায় হাসপাতাল বন্ধ


ডেস্ক রিপোর্ট
167

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২ | ১২:০৯:১০ পিএম
মুসলিম দম্পতির কাছে হিন্দু নবজাতককে দত্তক দেয়ায় হাসপাতাল বন্ধ ফাইল-ফটো



এক হিন্দু নারীর নবজাতককে মুসলিম দম্পতির কাছে দত্তক দেয়ায় একটি প্রাইভেট হাসপাতাল বন্ধ করে দেয়া হয়েছে। ওই নবজাতক দত্তকের ঘটনার পর বিক্ষোভ করে বিশ্ব হিন্দু পরিষদ। এরপরই ওই হাসপাতালটি বন্ধ করে দেয়া হয়। যদিও কর্মকর্তারা বলছেন, হাসপাতালটির বৈধ কাগজপত্র ছিল না।

এনডিটিভি জানিয়েছে, ভারতের উত্তরপ্রদেশের শাহজাহানপুরে এ ঘটনা ঘটেছে। চিফ মেডিকেল অফিসার (সিএমও) ডা. আরকে গৌতম বলেছেন, হাসপাতালটির বৈধ কাগজপত্র না থাকায় সেটি সিলগালা করে দেয়া হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) সঞ্জয় কুমার শুক্রবার (৯ সেপ্টেম্বর) জানান, নিগোহি থানা এলাকার অন্তর্গত ত্রলোকপুর গ্রামের বাসিন্দা সঙ্গীতা বুধবার রাতে প্রসব ব্যথার কারণে শাহজাহানপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন।

সঙ্গীতা একটি কন্যা সন্তানের জন্ম দেন। ডাঃ অশোক রাঠোর নামে পরিচিত হাসপাতালের মালিক সঙ্গীতাকে বলেন, যেহেতু তার ইতোমধ্যে পাঁচটি কন্যা রয়েছে, তাই তিনি ষষ্ঠ কন্যার দেখাশোনা করতে পারবেন না বা হাসপাতালের ফি-ও দিতে পারবেন না। তিনি আরও বলেন, তারপর তিনি শিশুটিকে মুসলিম দম্পতির কাছে হস্তান্তর করেন।

বিষয়টি জানার পর হিন্দু ডানপন্থী সংগঠনের নেতা রাজেশ অবস্থি বৃহস্পতিবার সন্ধ্যায় নিগোহি থানায় পৌঁছে হাসপাতাল মালিকের কুশপুত্তলিকা পোড়ান। উত্তেজনা বেড়ে গেলে শিশুটিকে হাসপাতাল মালিকের কাছে ফেরতও দেন ওই মুসলিম দম্পতি।

সিএমও গৌতম বলেন, ঘটনার কথা জানার সঙ্গে সঙ্গে তিনি অতিরিক্ত সিএমও ডা. রোহতাসের অধীনে একটি দলকে নিগোহির বেসরকারি হাসপাতালটিতে পাঠিয়েছিলেন। কিন্তু ততক্ষণে হাসপাতালের মালিক পালিয়ে যান।


আরও পড়ুন: