ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

মেসির একমাত্র গোলে জয় নিয়ে শীর্ষে পিএসজি


ডেস্ক রিপোর্ট
143

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২ | ১০:০৯:৩৩ এএম
মেসির একমাত্র গোলে জয় নিয়ে শীর্ষে পিএসজি ফাইল-ফটো



নেইমারের সঙ্গে দুর্দান্ত বোঝাপড়ায় শুরুতেই প্রতিপক্ষের জাল খুঁজে নিলেন লিওনেল মেসি। লিওঁয়ের মাঠে পঞ্চম মিনিটে নেইমারের পাস থেকে বাঁ পায়ে গোলটি করেন মেসি। অবশ্য এরপর আর লিওঁয়ের জালে বল পাঠাতে পারেনি প্যারিস সেন্ট–জার্মেই (পিএসজি)। এতে আর্জেন্টাইন তারকার একমাত্র গোলেই জয় পায় টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

মৌসুমে নিজেদের অষ্টম ম্যাচে পাওয়া সপ্তম জয়ে ২২ পয়েন্ট নিয়ে অলিম্পিক মার্শেইকে পেছনে ফেলে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে পিএসজি। এর ঘণ্টা খানেক আগে স্তাদ রেনের সঙ্গে ১–১ গোলে ড্র করে পিএসজিকে পেছনে ফেলে শীর্ষে উঠেছিল মার্শেই।

রোববার (১৮ সেপ্টেম্বর) লিগ ওয়ানের ম্যাচে লিওঁয়ের মাঠে ৬৬ শতাংশ সময় বল দখলে রাখা পিএসজি গোলের জন্য শট নেয় ১৫টি, এর আটটি ছিল লক্ষ্যে। লিওঁর ১২ শটের কেবল তিনটি ছিল লক্ষ্যে।

[caption id="attachment_4248" align="aligncenter" width="699"]মেসি মেসি[/caption]

ম্যাচের শুরুতে লিওঁর কয়েকজন ডিফেন্ডারকে ব্যস্ত রেখে নেইমারকে খুঁজে নেন মেসি। ব্রাজিলিয়ান তারকার কাছ থেকে বল ফিরে পেয়ে অনায়াসে বাকিটা সারেন তিনি। পিএসজির হয়ে চলতি মৌসুমে এ নিয়ে চারটি গোল করলেন আর্জেন্টিনা অধিনায়ক।

চতুর্দশ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি প্রায় পেয়েই যাচ্ছিলেন মেসি। কর্নারের বিনিময়ে কোনোমতে ঠেকান লিওঁর গোলরক্ষক লোপেস। পরের মিনিটে তিনি হতাশ করেন এমবাপ্পেকে। শেষ পর্যন্ত দুই দলের কেউই আর কোনে গোলের দেখা না পেলে ১-০ গোলে জিতে যায় ক্রিস্তফ গালতিয়ের দল।


আরও পড়ুন: