ঢাকা বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

আজ আইরিশ বধের মিশনে নামছে তামিম-সাকিবরা


খেলা ডেস্ক
213

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩ | ০৫:০৩:১১ এএম
আজ আইরিশ বধের মিশনে নামছে তামিম-সাকিবরা ফাইল-ফটো



আজ আরেক ইংলিশ টিম আয়ারল্যান্ডের দলের মুখোমুখি হচ্ছে তামিম-সাকিবের দল। ওয়ানডে সিরিজের তিন ম্যাচের প্রথম ম্যাচটি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ২:০০ টায় শুরু হবে। তবে বেশ কয়েকজন বাংলাদেশি খেলোয়াড়ের ইনজুরির ঝুঁকি রয়েছে। অধিনায়ক তামিম ইকবালের পর আগের দিন চোখে ব্যথা নিয়ে মাঠ ছাড়েন মেহেদী হাসান মিরাজ।

বিশ্বের প্রায় সব ক্রিকেট দলই এখন ভীষণ ব্যস্ত। সেজন্য ক্রিকেটারদের ফিট থাকাটা জরুরি। ফলে টানা প্রশিক্ষণের চাপ সামলাতে হিমশিম খাচ্ছে টাইগাররা। এরই মধ্যে আইরিশ সিরিজ থেকে বাদ পড়েছেন তরুণ ব্যাট্সম্যান জাকির হাসান। তবে সব মিলিয়ে ইংল্যান্ডকে হারিয়ে ফর্মে থাকা টাইগাররা আয়ারল্যান্ডের বিপক্ষে তাদের জয়ের ধারা বজায় রাখতে লড়াই করবে।

তবে আইরিশদের সহজ বলে বিশ্বাস করতে চান না টাইগারদের কোচ চন্দিকা হাতুরুসিং। খেলার আগের দিন এক সংবাদ সম্মেলনে এ কথা জানান শ্রীলঙ্কান কোচ। তিনি বলেন, ”আয়ারল্যান্ড খুবই বিপজ্জনক। সহজ প্রতিপক্ষ নয়। আমরা আইরিশ ক্রিকেট দলকে যতটা সমর্থন করি, ইংল্যান্ডকেও ততটা সমীহ করি। আপনার (সাংবাদিক) মত চিন্তা করা আমার ক্যারিয়ারের জন্য কতটা ভুল তা আমি অবশ্যই বলতে পারি। আমরা আয়ারল্যান্ডকে মোটেও হালকাভাবে নিই না। ইংল্যান্ডের বিপক্ষে আমরা যে মানসিকতা তৈরি করেছি তাদের বিরুদ্ধেও আমাদের সেই মানসিকতা রয়েছে। আমরা তাদের সম্মান করি।"

এদিকে, আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি ইতিমধ্যেই বাংলাদেশকে হারানোর হুমকি দিয়েছেন, বলেছেন: "ওডিআই বা টি-টোয়েন্টিতে নিজেদের দিনে আমরা যেকোনো দলকে হারাতে পারি। এখন চ্যালেঞ্জটি ধারাবাহিকভাবে এটি করতে পারাটাই চ্যালেঞ্জ। অধিনায়ক। দল এবং দল হিসাবে উভয়ই একটি চ্যালেঞ্জ। তবে বাংলাদেশ আমাদের চেয়ে বেশী সংখ্যক আন্তর্জাতিক ক্রিকেট খেলছে।”


আরও পড়ুন: