ঢাকা শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

সিলেটে মুশফিক ঝড়! বাংলাদেশের রেকর্ড সংগ্রহ!


খেলা ডেস্ক
196

প্রকাশিত: ২০ মার্চ ২০২৩ | ১২:০৩:৩৮ পিএম
সিলেটে মুশফিক ঝড়! বাংলাদেশের রেকর্ড সংগ্রহ! ফাইল-ফটো



বাংলাদেশের ইনিংস পর্যন্ত সিলেট স্টেডিয়ামে ছিলোনা কোনো বৃষ্টি। তবে মুশির ঝড় বইছে স্টেডিয়ামে। এক ম্যাচে বাংলাদেশের রেকর্ড স্কোর, মুশফিকের সেঞ্চুরি, ৭ হাজার রানের ক্লাবে মুশফিক, বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরি। সব মিলিয়ে একটি রেকর্ডে এর দিন।

রান তাড়া করার কোনো তাড়া ছিল না। তবে উদ্বিগ্ন জনসাধারণ। মুশফিকুর রহিম কি সেঞ্চুরি পাবেন? কারণ বল বেশি নেই। শেষ ওভারে দরকার ছিল ৯ রান। প্রথম বলেই আউট হন ইয়াসির আলী রাব্বি। ক্রিজে উঠে সিঙ্গেল নেন তাসকিন আহমেদ। তিনি তৃতীয় বলে তুলে নিলেন দুই রান, চতুর্থ বলে হাকালেন চার এবং পরের বলে আবার দুই রান করে ব্যাবধান নিয়ে আনেন একরানে, শেষ বলে ঐ এক রান মুশফিক ষাট(৬০) বলে সেঞ্চুরি করেন, যা বাংলাদেশের পক্ষে দ্রুততম সেঞ্চুরি। যার ফলে আয়ারল্যান্ডকে ৩৫০ রানের বিশাল টার্গেট ছুড়ে দেয় বাংলাদেশ। ৬ উইকেটে ৩৪৯ রান, এটা ওয়ানডেতে তাদের সর্বোচ্চ সংগ্রহ । টানা দুটি ম্যাচে দলীয় সংগ্রহের রেকর্ড গড়লো বাংলাদেশ। 

আগের ম্যাচের অন্যতম নায়ক তাওহিদের অল্পের জন্য হাফ সেঞ্চুরি হলো না। আগের ম্যাচে ৯২ রান করা এই ডানহাতি ব্যাটার এক রানের জন্য ফিফটিবঞ্চিত হলেন। ৩৪ বলে ৪৯ রান করে মাঠ ছাড়লেন তিনি। ভাঙলো ৭৭ বলে ১২৮ রানের ঝড়ো জুটি। মার্ক অ্যাডায়ারের বলে কট বিহাইন্ড হন হৃদয়। আম্পায়ার আঙুল তুললেও রিভিউ নেন তিনি, কিন্তু ব্যর্থ হন উইকেট বাঁচাতে।

অন্যদিকে লিটন দাস এবং নাজমূল হোসেন শান্তও করে দুর্দান্ত পার্পমেন্স। লিটন ৭১ বলে করেন ৭০ রান। সাথে শান্তও কম যাননি। তিনিও ৭৭ বলে করেন ৭৩ রান। দুজনের রানের জুটি ছিল ১০১ রানের। 

তার আগে লিটন-তামিমের জুটি ছিল ৪২ রানের। তার মধ্যে তামিম ৩১ বলে করেন ২৩ রান। অন্যদিকে শান্ত আর সাকিবের জুটি ছিল ৩৯ রানের। সব মিলিয়ে বাংলাদেশের সংগ্রহ গিয়ে দাড়ায় ৩৪৯ রানের। যা বাংলাদেশের সর্বোচ্চ।

আইরিশরা মাঠে নামার আগেই শুরু হল বৃষ্টি। এখন দেখার বিষয় খেলা কি বৃষ্টি ভবিষ্যতের দিকে আগায় কিনা।


আরও পড়ুন: