ঢাকা বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪
২১ এপ্রিল ২০২৪

আজ থেকে সকাল ৮টা—দুপুর ২টা পর্যন্ত চলছে মেট্রোরেল


ডেস্ক রিপোর্ট
169

প্রকাশিত: ০৫ এপ্রিল ২০২৩ | ০৪:০৪:০২ এএম
আজ থেকে সকাল ৮টা—দুপুর ২টা পর্যন্ত চলছে মেট্রোরেল ফাইল-ফটো



আজ বুধবার থেকে ঢাকায় মেট্রোরেল প্রতিদিন ছয় ঘণ্টা চলাচল করবে। নতুন সময় অনুযায়ী, সকাল আটটা থেকে দুপুর দুইটা পর্যন্ত ট্রেন চলবে। এর আগে প্রতিদিন চার ঘণ্টা মেট্রোরেল চলাচল করতো।

গত বৃহস্পতিবার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক সাংবাদিকদের এসব তথ্য জানান।

এম এ এন সিদ্দিক জানান, উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত থাকা ৯টি স্টেশনের সব কটি চালু হয়েছে।

আগামী জুলাই থেকে মেট্রোরেল পুরোদমে চলাচল করবে বলে জানান ডিএমটিসিএল এমডি। তখন ভোর থেকে মধ্যরাত পর্যন্ত বিরতিহীনভাবে মেট্রোরেল চলবে।  

আগামী ডিসেম্বরে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালুর চেষ্টা চলছে। এম এ এন সিদ্দিক বলেন, আগারগাঁও থেকে মতিঝিল অংশের কাজ শেষ পর্যায়ে রয়েছে। স্টেশনের কাজ প্রায় শেষ। প্রবেশ ও বের হওয়ার পথের নির্মাণকাজ চলছে। প্রকল্পের অধীন নতুন করে কোনো জমি অধিগ্রহণ করা হচ্ছে না।’

ডিএমটিসিএল এমডি জানান, গত বুধবার পর্যন্ত মেট্রোরেলে যাত্রী পরিবহন করে আয় হয়েছে ৬ কোটি ২০ লাখ টাকা। এই সময়ে যাত্রী পরিবহন করা হয়েছে ১০ লাখ ৭৭ হাজার। খরচ হয়েছে ৭ কোটি ৩৩ লাখ টাকার মতো। খরচের বেশির ভাগ গেছে বিদ্যুতের পেছনে। সঙ্গে রক্ষণাবেক্ষণ, বেতন ও অন্যান্য খরচ রয়েছে।

গত ২৮ ডিসেম্বর মেট্রোরেলের লাইন-৬-এর উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ কিলোমিটারে উড়াল রেলপথের মধ্যে উত্তরার (দিয়াবাড়ি) অংশ থেকে আগারগাঁও পর্যন্ত অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  


আরও পড়ুন: