ঢাকা শনিবার
২৭ এপ্রিল ২০২৪
২৩ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্র সফরে ‘চিরকুট’


ডেস্ক রিপোর্ট
170

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৩ | ১০:০৪:৪৯ এএম
যুক্তরাষ্ট্র সফরে ‘চিরকুট’ ফাইল-ফটো



যুক্তরাষ্ট্রের একাধিক স্টেটে কনসার্ট করতে যাচ্ছে ব্যান্ডদল ‘চিরকুট’। এটি এই ব্যান্ডদলের তৃতীয় সফর। ‘দ্য লিগ্যাসি ট্যুর-ইউএসএ ২০২৩’-শীর্ষক এ সংগীতময় যাত্রা চলবে আগামী জুন-এর শেষ পর্যন্ত।

ফেইসবুকে এক পোস্টে ‘চিরকুট’ জানিয়েছে, সব ঠিকঠাক থাকলে আগামী মে মাসের প্রথম সপ্তাহে কনসার্টের জন্য দেশ ছাড়বে দলটি। এ সফরকে ‘তৃতীয় পূর্ণাঙ্গ আমেরিকা ট্যুর’ হিসেবে বর্ণনা করেছে তারা।

ব্যান্ডের মুখপাত্র সংগীতশিল্পী শারমিন সুলতানা সুমী বলেন, ‘সব ঠিক থাকলে মে মাসের প্রথম সপ্তাহে আমেরিকার উদ্দেশ্যে দেশ ছাড়বো আমরা। প্রিয় শ্রোতা, শুভাকাঙ্ক্ষীরা আমাদের জন্য নিশ্চয়ই দোয়া করবেন যেন সব সুন্দরভাবে সম্পন্ন হয়। আহারে জীবন, দুনিয়া, বাংলার কথা, কানামাছি, মরে যাব, বন্ধু গো, যাদুর শহর, খালাস থেকে লালে লালের সুবাসে দেখা হোক আমেরিকা।’

বাংলা গানের সম্ভারে নতুন কথা, সুর, ভাবনায় নিজেদের মৌলিক গান নিয়ে সুদীর্ঘ ২১ বছর ধরে পথ চলছে চিরকুট।  

‘দ্য গ্লোবাল বাংলাদেশি ব্যান্ড’ হিসেবে খ্যাত ‘চিরকুট’ এর আগে ২০১৫ এবং ২০১৬ সালে দুটি পূর্ণাঙ্গ ট্যুর করেছিল যুক্তরাষ্ট্রে। এছাড়াও গত বছর বাংলাদেশের ৫০ বছর পূর্তিতে আইসিটি মন্ত্রণালয়ের আয়োজন ও আমন্ত্রণে আমেরিকার ম্যানহাটনে অবস্থিত পৃথিবীর সবচেয়ে ঐতিহাসিক ও জনপ্রিয় ভেন্যু ম্যাডিসন স্কয়ার গার্ডেনে বিশ্ব সংগীতের কিংবদন্তি ব্যান্ড স্করপিয়ন্স-এর সাথে কনসার্টে অংশ নিয়ে বাংলাদেশের ইতিহাসের সাক্ষী হয় চিরকুট।

গত ১১ বছর ধরে নরওয়ে, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ইন্ডিয়া, মালেশিয়ার বিভিন্ন শহরে নানা আন্তর্জাতিক ও দেশীয় কনসার্টে নিয়মিত অংশ নিয়ে আসছে ‘চিরকুট’।

তারই ধারাবাহিকতায় এই ট্যুর আয়োজন করছেন ইউএসএ’র জ্যামিং এন্টারটেইনমেন্ট এবং দৃক।


আরও পড়ুন: