ঢাকা বুধবার
২৪ এপ্রিল ২০২৪
২১ এপ্রিল ২০২৪

কন্টেইনারে করে মালয়েশিয়ায় যাওয়া সেই রাতুলের মৃত্যু


ডেস্ক রিপোর্ট
158

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৩ | ১০:০৪:৪৪ এএম
কন্টেইনারে করে মালয়েশিয়ায় যাওয়া সেই রাতুলের মৃত্যু ফাইল-ফটো



চট্টগ্রাম বন্দর থেকে মালয়েশিয়ার বন্দরে যাওয়া একটি খালি কনটেইনার থেকে উদ্ধার হওয়া ১৫ বছর বয়সী বুদ্ধি প্রতিবন্ধী কিশোর রাতুল ইসলাম ফাহিমের মৃত্যু হয়েছে। বাড়ির পাশে পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মারা যায় সে।

শনিবার (২৯ এপ্রিল) দুপুরে ফাহিমের নিজ গ্রাম কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ঝলম দক্ষিণ ইউনিয়নের সাতপুকুরিয়া এলাকায় এ ঘটনা ঘটে। 

জানা গেছে, বুদ্ধিপ্রতিবন্ধী রাতুল দুপুর আড়াইটার দিকে বাড়ির পাশের একটি পুকুরে গোসল করতে পানিতে নামে। এ সময় সে পানিতে ডুব দিয়ে আর উঠতে পারেনি। আশপাশের লোকজন তার দেহ পুকুরে ভাসতে দেখে ডাক-চিৎকার শুরু করে। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের নিকট নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়। 

রাতুলের বাবা ফারুক মিয়া জানান, রাতুল প্রতিবন্ধী ছেলে। সে শারীরিকভাবেও অসুস্থ ছিল। কন্টেইনারে করে মালয়েশিয়া যাওয়ার আগেও বাড়িতে আগুনে তার হাত-পা পুড়ে গিয়েছিল। ওই সময় অর্থসংকটের কারণে তাকে ভালোভাবে চিকিৎসা করাতে পারিনি। দেশে ফেরার পরও সে বেশ অসুস্থ ছিল। তিনি আরও বলেন, দিনমজুরের কাজ করতে শনিবার তিনি বাড়ির বাইরে ছিলেন। খবর পেয়ে বাড়িতে এসে ছেলের লাশ দেখতে পান। রাতুল অসুস্থ ও শারীরিকভাবে দুর্বল থাকায় সে পানিতে ডুব দিয়ে আর উঠতে না পেরে মরে গেছে। 

স্থানীয় ইউপি চেয়ারম্যান আশিকুর রহমান হিরণ জানান, খবর পেয়ে তিনি রাতুলের বাড়িতে যান এবং দাফন কাফনের জন্য আর্থিক সহায়তা করেন। প্রশাসনের অনুমতি নিয়ে বিনা ময়নাতদন্তে নামাজে জানাজা শেষে রাতে তার লাশ দাফন করা হয়েছে।

 


আরও পড়ুন: