ঢাকা বৃহস্পতিবার
১৮ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

বেনজেমার হ্যাটট্রিকে রিয়ালের দারুণ জয়


খেলা ডেস্ক
150

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৩ | ১২:০৪:২৫ পিএম
বেনজেমার হ্যাটট্রিকে রিয়ালের দারুণ জয় ফাইল-ফটো



স্প্যানিশ লা-লিগায় রবিবার রাতটা যেন নিজের করে নিয়েছেন রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা ফুটবলার করিম বেনজেমা। মাত্র সাত মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক পূর্ণ করেছেন তিনি। আর তাতেই গোলৎসব করেছে রিয়াল মাদ্রিদ। রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ৬-০ গোলের বিশাল ব্যবধানে জিতেছে বর্তমান চ্যাম্পিনরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে প্রতিপক্ষকে পাত্তাই দেয়নি রিয়ার মাদ্রিদের ফুটবলাররা। শুরু থেকেই চালাতে থাকে একের পর এক আক্রমণ। এরপরও প্রথম গোলের দেখা পেতে ২২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে স্বাগতিকরা। এ সময় গোল করে দলকে এগিয়ে নেন রদ্রিগো।

এরপর শুরু হয় করিম বেনজেমা শোল। ২২-২৯ এই সাত মিনিটের মধ্যে টানা তিন গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন এই তারকা ফুটবলার। ২৯তম মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের ক্রস থেকে ভেসে আসা বলে ডাইভ দিয়ে প্রথম গোল করেন বেনজেমা। এরপর ভিনিসিয়ুসের আরও একটি পাস থেকে বল পেয়ে দারুণ এক শটে সেটা ভায়াদোয়িদের জালে জড়িয়ে দেন ফরাসী এই স্ট্রাইকার।

৩৬তম মিনিটে গিয়ে হ্যাটট্রিক পূরণ করেন ৩৫ বছর বয়সী এই তারকা। রদ্রিগোর ক্রস থেকে বল পেয়ে ৬ গজের বক্সের সামনে থেকে দারুণ এক শটে গোলটি করেন তিনি। প্রথমার্ধে আর কোনো গোল আসেনি। ফলে ৪-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় পয়েন্ট টেবিলের দুই নম্বরে অবস্থান রিয়াল মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধেও নিজেদের গতি ধরে রাখে রিয়াল। সেই সুবাদে স্বাগতিকদের একটি গোল উপহার দেন মার্কো অ্যাসেনসিও। ৭৩তম মিনিটের সময় ব্যবধান পাঁচগুণ করেন তিনি। এদিকে ম্যাচের যোগ করা সময়ে গোলের দেখা পেয়েছেন লুকাস ভাসকুয়েজ। আর এই গোলের মাধ্যমে ৬-০ গোলের বিশাল ব্যবধানে জয় নিশ্চিত হয় রিয়ালের।

তবে এ জয়ের পরও পয়েন্ট টেবিলে আসেনি কোনো পরিবর্তন। দুই নম্বরেই অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। ২৭ ম্যাচে ৫৯ পয়েন্ট সংগ্রহ করেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। সমান ম্যাচে সর্বোচ্চ ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানে রয়েছে শিরোপা দৌঁড়ে এগিয়ে থাকা বার্সেলোনা। এদিকে ৫৪ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর চারে থাকে রিয়াল সোসিয়েদাদের সংগ্রহ ৪৮ পয়েন্ট।


আরও পড়ুন: