ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

রিয়ালের মাঠে ম্যানসিটির ড্র!


খেলা ডেস্ক
151

প্রকাশিত: ১০ মে ২০২৩ | ১০:০৫:৫৭ এএম
রিয়ালের মাঠে ম্যানসিটির ড্র! ফাইল-ফটো



উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে উত্তেজনাপূর্ণ ম্যাচে রিয়াল মাদ্রিদের সঙ্গে ড্র করেছে ম্যানচেষ্টার সিটি। ভিনিসিয়াস জুনিয়রের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর সিটিকে সমতায় ফেরান কেভিন ডি ব্রুইনে। 

মঙ্গলবার (৯ মে) রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবূতে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। 

ম্যাচের তৃতীয় মিনিটে বেনজেমার দারুণ ব্যাকহিল পাস থেকে সাইডলাইন ধরে আক্রমণে যান ভিনিসিয়াস। তবে প্রতিপক্ষের বক্সের বাইরে গিয়ে সতীর্থের পাস নিয়ন্ত্রণে নিতে পারেননি তিনি।

অষ্টম মিনিটে লক্ষ্যে প্রথম শট নেয় সিটি। ডি-বক্সের বাইরে থেকে ডে ব্রুইনের জোরাল শট ঠেকিয়ে দেন থিবো কোর্তোয়া। ছয় মিনিট পর বক্সের বাইরে থেকে রদ্রির নিচু শটও ঝাঁপিয়ে ফেরান তিনি।

প্রথম ২০ মিনিটে ৭০ শতাংশের বেশি সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ছয়টি শট নেয় সিটি, যার চারটি ছিল লক্ষ্যে। অবশ্য প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো শটই নিতে পারেনি তারা।

৩৬তম মিনিটে অসাধারণ এক গোলে দলকে এগিয়ে নেন ভিনিসিয়াস। বাঁ থেকে এদুয়ার্দো কামাভিঙ্গার পাস থেকে ২২ গজ দূর থেকে বুলেট গতির শটে বল জালে জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধের ৬৭তম মিনিটে জোরাল শটে লক্ষ্যভেদ করেন বেলজিয়ান মিডফিল্ডার ডে ব্রুইনে। এরপর পাল্টাপাল্টি আক্রমণ চালিয়েও গোল করতে পারেনি তারা।

গত মৌসুমে দুই লেগের সেমি-ফাইনালের অধিকাংশ সময় দাপট দেখিয়েও বের্নাবেউয়ে শেষ কয়েক মিনিটের ছন্দপতনে ছিটকে গিয়েছিল সিটি। এবার ফিরতি লেগ তাদের মাঠে, প্রতিশোধের সুপ্ত বাসনায় আগামী বুধবার চেনা আঙিনায় মাঠে নামবে তারা। সেক্ষেত্রে রেকর্ড ১৪ বারের ইউরোপ চ্যাম্পিয়ন রিয়ালের সামনে চ্যালেঞ্জটা একটু বেশিই।


আরও পড়ুন: