ঢাকা সোমবার
২৬ ফেব্রুয়ারি ২০২৪
২৬ সেপ্টেম্বর ২০২৩

মেসেজ পাঠানোর পরেও এডিট করা যাবে হোয়াটসঅ্যাপে!


ডেস্ক রিপোর্ট
198

প্রকাশিত: ২৩ মে ২০২৩ | ০৩:০৫:৩৫ পিএম
মেসেজ পাঠানোর পরেও এডিট করা যাবে হোয়াটসঅ্যাপে! ফাইল-ফটো



বার্তা আদান-প্রদানকারী জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপে এখন থেকে পাঠানো বার্তা এডিট করা যাবে। ব্যবহারকারীরা বার্তা পাঠানোর ১৫ মিনিট পর্যন্ত এডিটের সুযোগ পাবেন। প্রতিষ্ঠানটি মূলত টেলিগ্রাম এবং সিগন্যালের মতো অ্যাপগুলোর সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে ব্যবহারকারীদের জন্য এ সুবিধা যুক্ত করছে।

মঙ্গলবার (২৩ মে) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। সাধারণত সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রাপককে পাঠানো মেসেজ একবার সেন্ড করে ফেললে তা আর এডিট করা যায় না। অপর প্রান্তের ব্যক্তিকে পাঠানো মেসেজে শব্দগত বা অর্থগত কোনো ভুল থাকলে সেটি সংশোধনেরও উপায় নেই বললেই চলে। সেক্ষেত্রে পুনরায় শুদ্ধ শব্দ লিখে মেসেজ পাঠাতে হয়।

ইনস্ট্যান্ট-মেসেজিং এ প্রতিষ্ঠানটি মার্কিন প্রযুক্তি জায়ান্ট মেটার অংশ। মেটা ফেসবুক ও ইনস্টাগ্রামেরও মালিক। নতুন এই বৈশিষ্ট্যটি আগামী সপ্তাহে হোয়াটসঅ্যাপের ২ বিলিয়ন ব্যবহারকারীদের জন্য চালু করা হবে।

এর আগে গত সোমবার রাতে ফেসবুকে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন হোয়াটসঅ্যাপের স্বত্বাধিকারী মার্ক জাকারবার্গ। 

সেই পোস্টে তিনি জানিয়েছেন, হোয়াটসঅ্যাপে এখন থেকে মেসেজ পাঠানোর ১৫ মিনিটের মধ্যে তা এডিট করা যাবে। সেই পোস্টে তিনি একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে, ইংরেজিতে ‘বেস্ট অব লাক’ লিখতে গিয়ে অতিরিক্ত ‘এ’ ব্যবহার করা হয়েছে। যা ইতোমধ্যে সেন্ড করা হয়ে গেছে। তবে সেই ভুল বানানের ওপর ক্লিক করে অতিরিক্ত ‘এ’ অক্ষরটি ডিলিট করে দিয়ে শুদ্ধভাবে ‘বেস্ট অব লাক’ লেখা যাচ্ছে বলে দেখিয়েছেন জাকারবার্গ।  

সম্প্রতি হোয়াটসঅ্যাপে একের পর এক নতুন সব ফিচার যুক্ত হচ্ছে। এর কয়েক ঘণ্টা আগেও হোয়াটসঅ্যাপের নতুন তিনটি ফিচার সংযুক্ত করা হয়।


আরও পড়ুন: