ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

রোনালদোর রেকর্ড ভেঙে পিএসজিকে শিরোপা জেতালেন মেসি


খেলা ডেস্ক
147

প্রকাশিত: ২৮ মে ২০২৩ | ১০:০৫:৪৬ এএম
রোনালদোর রেকর্ড ভেঙে পিএসজিকে শিরোপা জেতালেন মেসি ফাইল-ফটো



মেসির ১ গোলে স্ত্রাসবুর্গের সঙ্গে ১-১-এ ড্র করে ফ্রেঞ্চ লিগ ‘আঁ’-তে ১১তম শিরোপা জিতেছে পিএসজি। পিএসজিকে ড্র এনে দেওয়া গোলে ক্রিস্টিয়ানো রোনালদোর একটি রেকর্ডও ভাঙলেন মেসি।

ইউরোপের শীর্ষ ৫ লিগের মধ্যে এত দিন পর্যন্ত সবচেয়ে বেশি গোল করার রেকর্ডে যৌথ মালিকানা ছিল মেসি-রোনালদোর। দুজনেরই গোল ছিল ৪৯৫টি করে। স্ত্রাসবুর্গের বিপক্ষে গোল করে রোনালদোর সেই রেকর্ড টপকে রেকর্ডটি শুধুই নিজের করে নিলেন মেসি (৪৯৬ গোল)। এটা পিএসজির হয়ে মেসির ৩২তম গোল।

এ মৌসুমে লিগ ‘আঁ’তে মেসি সবচেয়ে বেশি গোলে অ্যাসিস্ট করেছেন কিলিয়ান এমবাপ্পেকে। মেসির কাছ থেকে ১১ গোলে সরাসরি সহায়তা পেয়েছেন পিএসজির ফরাসি তারকা। এবার এমবাপ্পের পাসে দলকে শিরোপা জেতালেন মেসি, টপকে গেলেন রোনালদোকে।

দিন স্ত্রাসবুর্গের মাঠে ৫৯ মিনিটে মেসির এই গোলেই লিড নেয় পিএসজি। পরে ম্যাচের ৭৯ মিনিটে কেভিন গামেইরো সমতায় ফেরান স্ত্রাসবুর্গকে। পিএসজির শিরোপা নিশ্চিত করার পথে অবশ্য সেটি কোনো বাধা হয়নি। ম্যাচ থেকে পাওয়া এক পয়েন্টই পিএসজিকে এনে দিয়েছে আরেকটি লিগ শিরোপা।

এই জয়ের পর ৩৭ ম্যাচ শেষে পিএসজির পয়েন্ট এখন ৮৫। দ্বিতীয় স্থানে থাকা লাঁসের পয়েন্ট সমান ম্যাচে ৮১। হাতে থাকা এক ম্যাচ দিয়ে পিএসজিকে আর ছোঁয়া সম্ভব হবে না লাঁসের। তাই এক ম্যাচ হাতে রেখেই লিগ জয় নিশ্চিত করল ক্রিস্তফ গালতিয়েরের দল।

দদলকে লিগ শিরোপা জেতানোর পরও অবশ্য গালতিয়েরের পিএসজি-ভবিষ্যৎ অনিশ্চিত। গুঞ্জন আছে, নতুন মৌসুম শুরুর আগেই ছাঁটাই হতে পারেন এই কোচ। এ ছাড়া মেসি, এমবাপ্পে, নেইমার-তিনজনেরই ক্লাব ছেড়ে যাওয়ার গুঞ্জন আছে। ম্যাচ শেষে গালতিয়ের অবশ্য লিগ জেতানোকেই বড় অর্জন বলে মন্তব্য করেছেন।


আরও পড়ুন: