ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

পিএসজি ছাড়ছেন রামোস


খেলা ডেস্ক
152

প্রকাশিত: ০৩ জুন ২০২৩ | ০১:০৬:২৩ পিএম
পিএসজি ছাড়ছেন রামোস ফাইল-ফটো



লিওনেল মেসি চলতি মৌসুমেই পিএসজি ছাড়বেন, এটা এক প্রকার নিশ্চিত ছিল। ক্লাবটির কোচ ক্রিস্তোফ গালতিয়ের বৃহস্পতিবার (১ জুন) স্পষ্ট করে দিয়েছিলেন, এটাই পিএসজিতে মেসির শেষ ম্যাচ। এদিকে গুঞ্জর রয়েছে নেইমারও প্যারিস ছাড়তে যাচ্ছেন।

তবে এই দুই তারকার আগে আনুষ্ঠানিকভাবে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন অন্য এক তারকা ফুটবলার। শুক্রবার (২ জুন) রাতে আকস্মিকভাবে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা সার্জিও রামোস।


শুক্রবার সামাজিক মাধ্যমে পিএসজিকে বিদায় জানানোর ঘোষণা দিয়েছেন রামোস নিজেই। সেক্ষেত্রে ফরাসি লিগ ওয়ানে ক্লেরমত ফুতের বিপক্ষে পিএসজির জার্সিতে আজ রাতে শেষ ম্যাচ খেলবেন এই ডিফেন্ডার।

 

নিজের ইনস্টাগ্রামে হ্যান্ডেলে স্প্যানিশ ডিফেন্ডার রামোস লেখেন, ‘আগামীকাল এক বিশেষ দিন। আমার জীবনের আরেকটি মঞ্চকে বিদায় জানাতে যাচ্ছি। পিএসজিকে বিদায়।’

 

তিনি আরো লিখেছেন, ‘আমি জানি না একজন মানুষ কত জায়গায় নিজের মতো মনে করতে পারে। কিন্তু সত্যি বলতে নিঃসন্দেহে পিএসজি, ভক্তরা এবং প্যারিস তার মধ্যে ছিল অন্যতম। দুটো বিশেষ বছরের জন্য ধন্যবাদ, যার জন্য আমি সব টুর্নামেন্টে খেলতে পেরেছি এবং সবটুকু দিতে পেরেছি।’


চলতি মৌসুম শেষে মেসির পিএসজি ছাড়ার ব্যাপার গত পরশু সংবাদ সম্মেলনে নিশ্চিত করেছেন ক্রিস্টোফের গ্যালতিয়ের। পিএসজি কোচ বলেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর সুযোগ হয়েছে আমার। ক্লেরমতের বিপক্ষে ম্যাচটিই পার্ক দে প্রিন্সেসে লিওর শেষ ম্যাচ হতে যাচ্ছে।’

 

রামোস-মেসি দুজনেই পিএসজিতে এসেছেন ২০২১-২২ মৌসুমে। মেসি প্রায় ২০ বছরের সম্পর্ক ছিন্ন করে পিএসজিতে এসেছিলেন আর রিয়াল মাদ্রিদে ১৬ বছর কাটিয়ে পিএসজিতে এসেছিলেন রামোস। দুই মৌসুম খেলে দুজনেই বিদায় জানাচ্ছেন প্যারিসিয়ানদের।


এখন পর্যন্ত পিএসজির জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে রামোস খেলেছেন ৫৭ ম্যাচ, করেছেন ৫ গোল এবং অ্যাসিস্ট করেছেন ১ গোলে। মেসির মতো রামোস পিএসজির জার্সিতে দুটো লিগ ওয়ান (২০২১-২২,২০২২-২৩) এবং একটি ট্রফি দেস চ্যাম্পিয়নস জিতেছেন।


আরও পড়ুন: