ঢাকা শনিবার
০৪ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

দুই বছর পর ওয়েস্ট ইন্ডিজ দলে রাসেল


খেলা ডেস্ক
110

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩ | ০২:১২:০৯ পিএম
দুই বছর পর ওয়েস্ট ইন্ডিজ দলে রাসেল ফাইল-ফটো



২০২১ টি-টুয়েন্টি বিশ্বকাপের পর আর জাতীয় দলে জায়গা হয়নি আন্দ্রে রাসেলের। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোয় যার দাপটে উপস্থিতি, সেই আন্দ্রে রাসেলকে দেশের জার্সিতেই দেখা যাচ্ছিল না দীর্ঘদিন ধরে। আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপের দিকে তাকিয়ে অবশেষে তাকে দলে ফিরিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের দলে রাখা হয়েছে ৩৫ বছর বয়সী অভিজ্ঞ এই অলরাউন্ডারকে।
লম্বা সময় পর টি-টুয়েন্টি দলে ফিরেছেন শেরফেন রাদারফোর্ড। এই সংস্করণে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বশেষ খেলেছেন তিনি সেই ২০২০ সালের জানুয়ারিতে।


সাম্প্রতিক সময়ে ওয়ানডে থেকে নিজেদের দূরে রাখলেও টি-টুয়েন্টি দলে ফিরেছেন নিকোলাস পুরান ও জেসন হোল্ডার। দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার গুডাকেশ মোটিও।
ওয়ানডের পর টি-টুয়েন্টি দলেও জায়গা পেয়েছেন ম্যাথু ফোর্ড। শনিবারই অভিষেক ওয়ানডেতে তিন উইকেট নিয়ে ম্যান অব দা ম্যাচ হয়েছেন ২১ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডার।
রভম্যান পাওয়েল আগে থেকেই ক্যারিবীয়দের এই ফরম্যাটের নেতৃত্ব দিয়ে আসছেন। এবার তার নেতৃত্বের সহকারী হিসেবে দায়িত্ব পেয়েছেন শেই হোপ। 
আগামী ১২ ডিসেম্বর ব্রিজটাউনে হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এরপর ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড যথাক্রমে মুখোমুখি হবে ১৪, ১৬, ২০ ও ২২ ডিসেম্বর।
ওয়েস্ট ইন্ডিজের টি-টুয়েন্টি স্কোয়াড: 


রভম্যান পাওয়েল (অধিনায়ক), শেই হোপ (সহ-অধিনায়ক), রোস্টন চেইজ, ম্যাথু ফোর্ড, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, গুডাকেশ মোটি, আন্দ্রে রাসেল, শেরফেইন রাদারফোর্ড ও রোমারিও শেফার্ড।


আরও পড়ুন: