ঢাকা সোমবার
২৯ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

এশিয়া কাপে চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা


খেলা ডেস্ক
125

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২৩ | ০৬:১২:০২ পিএম
এশিয়া কাপে চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা ফাইল-ফটো



রোববার (১৭ ডিসেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় সংযুক্ত আরব আমিরাত। ওপেনার আশিকুর রহমান শিবলির সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। জবাবে মাত্র ৮৭ রানে গুটিয়ে যায় আরব আমিরাত।
টস হেরে ব্যাট করতে নেমে আশিকুরের ১২৯ রানের সঙ্গে রিজওয়ান চৌধুরীর ৬০ ও আরিফুল ইসলামের ৫০ রানে ৮ উইকেটে ২৮২ রান তোলে বাংলাদেশ।
দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট করতে নেমে ১৪ রানে ওপেনার জিসান আলমকে হারায় বাংলাদেশ। তবে দ্বিতীয় উইকেটে ১২৫ রানের জুটিতে দলকে শুরুর ধাক্কা সামলে দলকে দারুণ ভিতে দাঁড় করিয়ে দেন আশিকুর ও রিজওয়ান।


এরপর আরিফুলের সঙ্গে আশিকুরের জুটি ৮৬ রানের। এই জুটির মধ্যে টুর্নামেন্টে নিজের দ্বিতীয় শতক তুলে নেন আশিকুর। আগের চার ম্যাচে একটি সেঞ্চুরিসহ দুটি হাফ-সেঞ্চুরি ছিল তার।
আশিকুরের শতকের পর ৬টি চারে ৪০ বলে ৫০ রান করে আউট হন আরিফুল। তবুও থেমে থাকেনি রান তোলার গতি। আশিকুরের ব্যাটে ২৫০ ছাড়িয়েছে বাংলাদেশের স্কোর। ১৪৯ বলে ১২টি চার এবং ১টি ছক্কায় ১২৯ রান করেন এই ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটার। আমিরাতের হয়ে আয়মান আহমেদ ৫২ রানে ৪ উইকেট নেন।
রান তাড়ায় প্রথম পাওয়ার প্লের ১০ ওভারের মধ্যে বাংলাদেশি পেসারদের তোপে ৩৯ রানে ৪ উইকেট হারায় আমিরাত। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা।৪৫ রানেই ৫ উইকেট হারিয়ে বসে আরব আমিরাত। বাকি কাজের শুরুটা করেন ইমন ও জীবন। পরের চার উইকেট দখলে নেন তিনি। যাদের কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেনি। ৮৭ রানে অল-আউট হয় আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন ধ্রুব।


সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২৮২/৮ (আশিকুর ১২৯, জিসান ৭, রিজওয়ান ৬০, আরিফুল ৫০, আহরার ৫, শিহাব ৩, মাহফুজুর ২১, পারভেজ ১*, রোহানাত ০; অমিদ ১০-১-৪১-১, আয়মান ১০-০-৫২-৪, আয়ান ৮-০-৪৪-০, হার্দিক ৮-০-৫০-১, বাদামি ১-০-৯-০, ধ্রুব ৬-০-৩০-১, আকশাত ৩-০-২৫-০, ইয়ায়িন ৪-০-৩০-০)
সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দল: ২৪.৪ ওভারে ৮৭ (আরিয়ানশ ৯, আকশাত ১১, তানিশ ৬, ধ্রুব ২৫*, ইথান ৪, আয়ান ৫, ইয়ায়িন ৬, বাদামি ৯, হার্দিক ৪, আয়মান ০, অমিদ ৩; মারুফ ৭-০-২৯-৩, ইকবাল ৬-০-১৫-২, রোহানাত ৬-২-২৬-৩, পারভেজ ৪.৫-১-৭-২, মাহফুজুর ১-০-৬-০) 

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৯৫ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: আশিকুর রহমান


আরও পড়ুন: