ঢাকা মঙ্গলবার
৩০ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

জাতীয় দলের কোচ হওয়ার আবেদনপত্র জমা দিলেন যারা


ডেস্ক রিপোর্ট
104

প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ | ১০:০২:১৮ এএম
জাতীয় দলের কোচ হওয়ার আবেদনপত্র জমা দিলেন যারা ফাইল-ফটো



যেকোনো দলের জন্য কোচ গুরুত্বপূর্ণ। একজন ভালো কোচই পারেন একটি কম শক্তিশালী দলের মধ্যেও নতুন করে উদ্দীপনা এবং সাহস জোগাতে যাতে তারা নতুন রূপে মাঠে পারফরম্যান্স দেখিয়ে ফিরে আসতে পারে। বাংলাদেশ জাতীয় দলের কোচ নিয়ে অনেকের মনেই অনেক সমালোচনা সবসময়ই ছিল। এবার তাই কোচ নির্বাচনের ব্যাপারে বেশ সচেতন বিসিবি। বিশ্বকাপের পর থেকেই বাংলাদেশ ক্রিকেট দলের একাধিক কোচের পদ শূন্য আছে।

গত মাসে শূন্য পদগুলোর জন্য কোচ চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বিসিবি। আর এই বিজ্ঞাপনে পেস বোলিং কোচ, ব্যাটিং কোচের সাথে ছিল আরো কিছু পদ। বেশ ভালোই সাড়া পাওয়া গেছে এই বিজ্ঞপ্তির পর। আজ (মঙ্গলবার) ইন্টারভিউ নেওয়া কথা রয়েছে।

বিসিবি সূত্রে জানা গেছে, জাতীয় দলের পেস বোলিং কোচ হতে আগ্রহ প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার সাবেক গতিময় পেসার শন টেইট। তিনি আফগানিস্তান জাতীয় দলের পেস বোলিং পরামর্শক ও পাকিস্তানের পেস বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন। 

বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচের পদের জন্য আবেদন করেছেন সাবেক টাইগার ক্রিকেটার তুষার ইমরান। ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক তিনি। বর্তমানে দায়িত্ব পালন করছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচ হিসেবে।। এর আগে গত বিপিএলে ছিলেন সিলেটের কোচ হয়ে। তার অধীনে দেশীয় তরুণদের উত্থানটাও বেশ চোখে পড়ার মতোই। 

বিদেশীদের মধ্যে এই পদে আবেদন করেছেন সাবেক কিউই ব্যাটার রস টেইলর। কিছুদিন আগেই অবসরে গেছেন এই কিংবদন্তী ব্যাটার। আবারও ক্রিকেট মাঠে ফিরতে চান তিনি, তবে এবার ভিন্ন ভূমিকায়।

এছাড়া বয়সভিত্তিক দলের সঙ্গে কাজ করা বাংলাদেশ দলের সাবেক হেড কোচ স্টুয়ার্ট ল ব্যাটিং কোচ হওয়ার জন্য আবেদন করেছেন। স্টুয়ার্ট ল জানিয়েছেন আগামীকালই তিনি ইন্টারভিউ দিবেন। এমনকি আশাবাদীও তিনি।

স্টুয়ার্ট ল এর আগেই বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিলেন। ২০১২ সালে তার অধীনেই এশিয়া কাপের ফাইনাল খেলেছিল টাইগাররা। সেবার পাকিস্তানের কাছে ২ রানে হারতে হলেও পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ছন্দে ছিল বাংলাদেশ। এছাড়া গত বছরের শেষদিকে ল এর অধীনেই যুব এশিয়া কাপ জয় করেছিল বাংলাদেশ।

তবে স্পিন বোলিং কোচ চেয়ে কোন বিজ্ঞপ্তি দেয়নি বিসিবি। রঙ্গনা হেরাথ বছরে ২০০ দিন কাজ করার প্রস্তাব দিয়েছিল বিসিবি। হেরাথ ওই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।


আরও পড়ুন: