ঢাকা শনিবার
২০ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

ফর্মে ফিরে নাইট রাইডার্সকে বধ করলো সাকিব


খেলা ডেস্ক
165

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২ | ১১:০৯:৫২ এএম
ফর্মে ফিরে নাইট রাইডার্সকে বধ করলো সাকিব ফাইল-ফটো



ব্যাট হাতে টানা দুই 'ডাক' মারার পর রানে ফিরলেন সাকিব আল হাসান। খেললেন কার্যকর এক ইনিংস। পরে বল হাতেও ফিরলেন চেনা রূপে। তাছাড়া একটা রান আউটও করেছেন তিনি। টাইগার দলপতির এমন উজ্জ্বল পারফরম্যান্সে ভর করে দারুণ জয় তুলে নিল গায়ানা আমাজন ওয়ারিয়র্স। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ম্যাচে রবিবার (২৫ সেপ্টেম্বর) ত্রিনবাগো নাইট রাইডার্সকে ৩৭ রানে হারিয়েছে গায়ানা।

শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে গায়ানা। ব্যাট হাতে দলটির হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন আফগানিস্তান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। ৪২ বল স্থায়ী ইনিংসটি তিনি ৬টি ছক্কায় সাজিয়েছেন। কোনো বাউন্ডারি নেই। দ্বিতীয় সর্বোচ্চ রান সাকিবের। ২৫ বলে ৩৫ রান করে সুনিল নারাইনের বলে আউট হন তিনি। ছোট কিন্তু গুরুত্বপূর্ণ ইনিংসটি তিনি ৪টি চার ও ১টি ছক্কায় সাজিয়েছেন। এছাড়া শিমরন হেটমায়ার ২৩ ও ওডিন স্মিথ ২২* রান করেন।

বল হাতে ত্রিনবাগোর নারাইন নেন ২ উইকেট। এছাড়া রবি রামপল, সামিত প্যাটেল ও ড্যারিন ডুপাভিলন নিয়েছেন ১টি করে উইকেট।

গায়ানার ছুড়ে দেওয়া ১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ত্রিনবাগো নাইট রাইডার্সকে শুরুতেই চাপে ফেলেন সাকিব। ওপেনার টিম সেইফার্ট (১৩) কে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি। নিজের প্রথম দুই ওভারে মাত্র ৮ রান খরচে নেন ১ উইকেট। এরপর নিকোলাস পুরানকে (১) সরাসরি থ্রোয়ে বিদায় করেন সাকিব। তার শিকার হয়ে ফেরেন বিধ্বংসী ব্যাটার আন্দ্রে রাসেলও। পরে সুনিল নারাইনকেও বিদায় করেন তিনি। শেষ পর্যন্ত ১৩৬ রানেই অলআউট হয় ত্রিনবাগো। দলটির হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন সামিত প্যাটেল।

সবমিলিয়ে ৪ ওভার হাত ঘুরিয়ে সাকিব ২০ রান খরচে নেন ৩ উইকেট। বল হাতে দলের সেরা তিনিই। এছাড়া ইমরান তাহির ও জুনিয়র আলভিন সিনক্লেয়ার ২টি করে এবং গুদাকেশ মতি এবং ওডিন স্মিথ ১টি করে উইকেট নেন।


আরও পড়ুন: