ঢাকা বৃহস্পতিবার
১৮ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

সিরিজ নির্ধারনী ম্যাচে রানের পাহাড়ে পিষ্ট পাকিস্তান


খেলা ডেস্ক
162

প্রকাশিত: ০৩ অক্টোবর ২০২২ | ১০:১০:৪৬ এএম
সিরিজ নির্ধারনী ম্যাচে রানের পাহাড়ে পিষ্ট পাকিস্তান ফাইল-ফটো



সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ছয় ম্যাচে নানা রোমাঞ্চ আর নাটকীয়তায় দুই দলই ৩-৩ এ সমতায়। তাই শেষ ম্যাচ ছিল অঘোষিত ফাইনাল। আশা করা হয়েছিল হাড্ডাহাড্ডি এক লড়াইয়ের। কিন্তু এমন এক ম্যাচে ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না বাবর আজমের পাকিস্তান।

৬৭ রানে পাকিস্তানকে হারিয়ে ৪-৩ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিল সফরকারী ইংল্যান্ড।

পাকিস্তানের লাহোরে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৩ উইকেটে ২০৯ রান তোলে মঈন আলীর দল। বড় টার্গেট তাড়া করতে নেমে অসহায় আত্মসমর্পণ করল বাবর আজমরা। তুলতে পারে মাত্র ১৪২ রান।

তবে শুরুটা প্রত্যাশিত হয়নি ইংল্যান্ডের। দলীয় ৩৯ রানে সাজঘরে ফেরেন দুই ওপেনার। তবে ডেভিড মালানের ৪৭ বলে ৭৮ রানে ভর করে বিশাল পুঁজি পায় ব্রিটিশরা। এ ছাড়া হ্যারি ব্রুক করেন ৪৬ রান, আর বেন ডাকেট করেন ৩০ রান। ইংল্যান্ডের তিন উইকেটের দুটি রানআউট হয়েছে। আর পাকিস্তানের হয়ে একটি উইকেট পেয়েছেন মোহাম্মদ হাসনাইন।

২১০ রানের লক্ষে খেলতে নেমে শুরুতেই ফেরেন দুই ওপেনার বাবর-রিজওয়ান। থিতু হতে পারেননি বাকিরাও। শান মাসুদ সর্বোচ্চ ৫৬ রান করেন ৪৩ বল খেলে। আর খুশদিল শাহ করেন ২৭ রান। ব্যাট হাতে এদিন ব্যর্থ ছিলেন আসিফ আলীও। তাতে ২০ ওভার শেষে ৮ উইকেটে ১৪২ রান তোলে স্বাগতিকরা। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন অলরাউন্ডার ক্রিস ওকস। আর দুটি উইকেট পান ডেভিড উইলি।

১৭ বছর পর পাকিস্তানে খেলতে আসা সিরিজটা জয়ে রাঙিয়ে নিলো ইংল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপে এই সিরিজ জয় নিঃসন্দেহে ইংলিশদের ভীষণ আত্মবিশ্বাস যোগাবে।


আরও পড়ুন: