ঢাকা শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

ধ্বংসস্তুপে দাঁড়িয়েও পাকিস্তানের চ্যালেঞ্জিং স্কোর


খেলা ডেস্ক
165

প্রকাশিত: ০৩ নভেম্বর ২০২২ | ০৩:১১:১৮ পিএম
ধ্বংসস্তুপে দাঁড়িয়েও পাকিস্তানের চ্যালেঞ্জিং স্কোর ফাইল-ফটো



মাস্ট উইন ম্যাচে শাদাব খান ও ইফতিখার আহমেদের ঝড়ো ইনিংসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে পাকিস্তান। পাকিস্তান ইনিংসে ছোট ছোট দুটি ক্যামিও ইনিংস খেলেছেন মোহাম্মদ হারিস ও মোহাম্মদ নওয়াজও।

ইফতিখার আহমেদ ও শাদাব খান ম্যাচে হাফসেঞ্চুরি তুলে নেন। বিশ্বকাপে ইফতিখারের এটি দ্বিতীয় অর্ধশত ও ক্যারিয়ারের তৃতীয়। আর শাদাব খানের এবারের আসরে ও আন্তর্জাতিক ক্যারিয়ারে এটি প্রথম ফিফটি। বৃহস্পতিবার (৩ নভেম্বর) সিডনিতে বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হয় দুপুর ২টায়।

টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। স্কোরবোর্ডে ৪ রান যোগ করতেই বিদায় নেন মোহাম্মদ রিজওয়ান। দ্বিতীয় উইকেটে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নেমে মোহাম্মদ হারিস প্রোটিয়া বোলারদের ওপর ছোটখাটো ঝড় তোলেন। দলীয় ৩৮ রানে তিনি নর্টজের শিকারে পরিণত হন। তার আগে ১১ বলে ৩ ছয় ও ২ চারে করেন ২৮ রান।

হারিসের বিদায়ের দুই রান পর ফিরে যান পাক অধিনায়ক বাবর আজমও। বরাবরের মতো এদিনও ব্যাট হাতে ব্যর্থ হন বাবর। তিনি ১৫ বল থেকে করেন মাত্র ৬ রান। শান মাসুদ মাত্র দুই রান করে ফেরত যান। তখন দলীয় রান ৪৩। পঞ্চম উইকেটে মোহাম্মদ নওয়াজ ও ইফতিখার আহমেদ ৫২ রানের জুটি গড়েন।


আরও পড়ুন: