ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

আফ্রিদিকে সামলাতে পারলো না বাংলাদেশ


খেলা ডেস্ক
140

প্রকাশিত: ০৬ নভেম্বর ২০২২ | ১২:১১:৪৭ পিএম
আফ্রিদিকে সামলাতে পারলো না বাংলাদেশ ফাইল-ফটো



এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইনজুরির জন্য লম্বা সময় ছিলেন মাঠের বাইরে। বিশ্বকাপের ঠিক আগে আগে আবার ফিরতে পারেন শাহীন শাহ আফ্রিদি। তবে বিশ্বকাপের মঞ্চে প্রথম তিন ম্যাচে মাঠে নেমে শিকার করতে পারেন মোটে ১ উইকেট।

সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে ৩ উইকেট শিকারের মধ্য দিয়ে আবার ফর্মে ফেরার ইঙ্গিত দেন এই পাকিস্তানি পেসার। বাংলাদেশের বিপক্ষেও সেই ফর্ম ধরে রাখেন আফ্রিদি। শিকার করেন ৪ উইকেট।

আর তাতে বিশ্বকাপের মঞ্চে অলিখিত কোয়ার্টার ফাইনালে পাকিস্তানের বিপক্ষে সর্বসাকুল্যে ৮ উইকেট হারিয়ে ১২৭ রান তুলতে পারে টিম টাইগার। সেমিফাইনালে যেতে হলে পাকিস্তানকে এই রানের মধ্যে আটকে রাখতে হবে বাংলাদেশি বোলারদের।

অ্যাডিলেইড ওভালে এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশের টপ অর্ডারের তিন ব্যাটসম্যান অধিনায়কের সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করে দারুণ শুরুও এনে দেয় বাংলাদেশকে।

প্রথম ১০ ওভারে ১ উইকেটে ৭০ রান এনে দিয়ে বাংলাদেশকে চালকের আসনেই রাখেন লিটন, শান্ত এবং সৌম্য। এরমধ্যে লিটন অবশ্য মাত্র ১০ রান করে শুরুতেই প্যাভিলিয়নে ফেরেন।

এরপর সৌম্যের সঙ্গে ৫২ রানের জুটি গড়েন শান্ত। সৌম্য ২০ রান করে ফিরলে ভাঙে জুটিটি। দলীয় ৭৩ রানে সৌম্যের বিদায়ের পর এক প্রকার তাসের ঘরের মতো ভাঙতে থাকে বাংলাদেশের ইনিংস।

সৌম্য ফেরার পরের বলেই বিতর্কিত সিদ্ধান্তে রানের খাতা খোলার আগেই ফেরেন সাকিবও। এরপর ফিফটি পূর্ণ করে প্যাভিলিয়নের পথ ধরেন শান্ত। আউট হওয়ার আগে ৭ চারে ৫৪ রান করেন তিনি।

শান্ত এর বিদায়ের পর এক আফিফ ছাড়া অন্য কোনো টাইগার ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি। মোসাদ্দেক ১০ বলে ৫ রান করে ফেরেন। সোহান তো রানের খাতাও খুলতে পারেননি।

তাসকিন ফেরেন ১ এবং নাসুম করেন ৭ রান। একপ্রান্তে ২০ বলে অপরাজিত ২৪ রান করে বাংলাদেশকে সম্মানজনক স্কোর এনে দিয়ে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন আফিফ।

পাকিস্তানের পক্ষে আফ্রিদি ৪ ওভারে ২২ রানের বিনিময়ে নেন ৪ উইকেট। এছাড়াও শাদাব খান ২টি এবং হারিস রউফ ও ইফতিখার আহমেদ নেন ১টি করে উইকেট।


আরও পড়ুন: