ঢাকা শনিবার
২৭ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

দলে মেসি না থাকলেও ছিলো নেইমারের ঝলক


খেলা ডেস্ক
165

প্রকাশিত: ০৭ নভেম্বর ২০২২ | ১১:১১:৩৯ এএম
দলে মেসি না থাকলেও ছিলো নেইমারের ঝলক ফাইল-ফটো



কাতার বিশ্বকাপের আগে দুর্দান্ত সময় পার করছেন নেইমার জুনিয়র। পিএসজির জার্সিতে রোববার (৬ নভেম্বর) এবার লরিয়েন্তের বিপক্ষে নিজে এক গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে করালেন আরেক গোল। আর তাতে  জয় নিয়ে মাঠ ছাড়লো ক্রিস্তফ গালতিয়েরের শিষ্যরা।

ফরাসি লিগ ওয়ানের ম্যাচে লরিয়েন্তকে তাদের মাঠেই ২-১ গোলে হারিয়েছে ফরাসি জায়ান্টরা। দলের মূল তারকা লিওনেল মেসিকে ছাড়াই মাঠে নেমেছিল পিএসজি। পায়ের গোড়ালির পেছনের অংশে চোট পাওয়ায় আপাতত বিশ্রামে আছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তার অনুপস্থিতি অবশ্য বুঝতে দিলেন না নেইমার। নবম মিনিটেই প্রতিপক্ষের গোলরক্ষককে কাটিয়ে দুই ডিফেন্ডারের মাঝখান দিয়ে বল জালে জড়ান তিনি। নেইমারকে থামাতে গিয়ে পিছলে পড়ে যান লরিয়েন্তের গোলরক্ষক। পরে তাকে তুলে নিতে বাধ্য হন স্বাগতিক দলের কোচ।

গোল হজম করার পর আক্রমণের ধার বাড়ানোর বদলে নিজেদের রক্ষণ আরও জমাট করে ফেলে লরিয়েন্ত। তবে মাঝমাঠ এবং প্রতিপক্ষের ডি-বক্সের সামনে নিয়মিত আক্রমণ শানিয়ে যায় পিএসজি। ধীরে ধীরে রক্ষণ আলগা করে আক্রমণে যাওয়ার চেষ্টা করে লরিয়েন্তও। কিন্তু প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পাওয়া যায়নি। দ্বিতীয়ার্ধের শুরুতেও আধিপত্য বজায় রাখে পিএসজি। কিন্তু স্রোতের বিপরীতে ৫৩তম মিনিটে করা তেরেম মোফির গোলে সমতায় ফেরে লরিয়েন্ত।

লরিয়েন্ত সমতায় ফিরতেই মরিয়া হয়ে আক্রমণে ওঠে আসে পিএসজি। অবশেষে ৮১তম মিনিটে আসে সাফল্য। এবার নেইমারের কর্নার কিক থেকে ডি-বক্সের জটলায় বল পেয়ে দারুণ হেডে জালে জড়িয়ে দেন দানিলো। বাকি সময় দুই দল আর কোনো গোল না পাওয়ায় পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়েন নেইমার-এমবাপ্পেরা।

১৪ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো পিএসজি। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে লেন্স। আর ২৭ পয়েন্ট নিয়ে চারে আছে লরিয়েন্ত।


আরও পড়ুন: