ঢাকা বৃহস্পতিবার
২৮ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

টস হেরে ফিল্ডিংয়ে পাকিস্তান, শুরুতেই আফ্রিদির হানা


ডেস্ক রিপোর্ট
153

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২ | ০২:১১:২১ পিএম
টস হেরে ফিল্ডিংয়ে পাকিস্তান, শুরুতেই আফ্রিদির হানা ফাইল-ফটো



দুর্দান্ত দাপটের সঙ্গে গ্রুপ ওয়ান থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। অন্যদিকে খুড়িয়ে খুড়িয়ে গ্রুপ টু থেকে রানার্সআপ হয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে আনপ্রেডিক্টেবল পাকিস্তান।

আজ শুরু হচ্ছে নকআউট পর্বের খেলা। যেখানে প্রথম সেমিফাইনালে মুখোমুখি একবারের চ্যাম্পিয়ন পাকিস্তান ও আগেরবারের রানার্সআপ নিউজিল্যান্ড। এমন ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে নামতে হচ্ছে পাকিস্তানকে।

বুধবার (৯ নভেম্বর) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। ম্যাচটি সরাসরি দেখাবে টি-স্পোর্টস, বিটিভি ও গাজি টিভি।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেষ ছয় ম্যাচের মধ্যে পাঁচটি ম্যাচে জয় পেয়েছে টস জিতে আগে ব্যাটিং করা দল। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড যে পিচে খেলেছিল সেখানেই অনুষ্ঠিত হবে প্রথম সেমিফাইনাল।

তৃতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে চোখ পাকিস্তানের। অন্যদিকে নিউজিল্যান্ডের টানা দ্বিতীয়বার ফাইনালে ওঠার সুযোগ। যদিও মুখোমুখি দেখাতে এগিয়ে পাকিস্তান। দু’দলের ২৮ দেখায় ম্যান ইন গ্রিনদের জয় ১৭ ম্যাচে। ব্ল্যাকক্যাপস জিতেছে ১১টি। বিশ্বকাপ মঞ্চেও আধিপত্য পাকিস্তানের।

সেমিফাইনাল ভাগ্য পক্ষে নেই কিউইদের। সেটা হোক ওয়ানডে, চ্যাম্পিয়ন্স ট্রফি কিংবা টি টোয়েন্টি। দেশটি শেষ চার থেকে বিদায় নিয়েছে ৮ বার। ফাইনাল খেলেছে তিনবার। তবে পাকিস্তান সেই হিসেবে অনেকটা এগিয়ে। ২০ সেমিফাইনালে জয় ৫০ শতাংশ।

আসরে সিডনি ক্রিকেট গ্রাউন্ড দু’দলের জন্যই সৌভাগ্যের। এখানে অপরাজেয় দু’দল। তবে এবার যে কোন একদল হাসবে শেষ হাসি।

ম্যাচ শুরুর প্রথম ওভারেই শাহিন শাহ আফ্রিদির বলে ফিন অ্যালেন ৪ রান করে লেগ বিফোর হয়ে আউট হন। মাঠে ডেভন কনওয়ে ১০ রান এবং কেন উইলিয়ামসন ৫ রান নিয়ে ব্যাট করছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত নিউজিল্যান্ডের ৩ ওভারে সংগ্রহ ১৯ রান ১ উইকেট হারিয়ে।

নিউজিল্যান্ড স্কোয়াডঃ ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, ড্যারিল মিচেল, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোধি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

পাকিস্তান স্কোয়াডঃ মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি।


আরও পড়ুন: